Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Prayagraj

Prayagraj: মোদীর বিরুদ্ধে হোর্ডিং, প্রয়াগরাজে পাঁচ জনকে গ্রেফতার করল উত্তরপ্রদেশ পুলিশ

প্রয়াগরাজ পুলিশের একটি সূত্র জানাচ্ছে, হোর্ডিং-কাণ্ডের নেপথ্যে রয়েছেন তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের ঘনিষ্ঠ এক ধর্মগুরু।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
ইলাহাবাদ (প্রয়াগরাজ) শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ১৫:৪০
Share: Save:

মূল্যবৃদ্ধি, বেকারত্ব এবং কৃষক অসন্তোষের ঘটনা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা করে হোর্ডিং ঝোলানোর ‘অপরাধে’ প্রয়াগরাজে (ইলাহাবাদ) পাঁচ জনকে গ্রেফতার করল উত্তরপ্রদেশ পুলিশ। ধৃতদের বিরুদ্ধে প্রয়াগরাজের কর্নেলগঞ্জ থানায় প্রধানমন্ত্রীর ভাবমূর্তি নষ্ট করার অভিযোগ দায়ের করা হয়েছিল। তারই ভিত্তিতে এই পদক্ষেপ।

প্রয়াগরাজ পুলিশ জানিয়েছে, গত ১০ জুলাই শহরের দু’টি গুরুত্বপূর্ণ মোড়ে প্রধানমন্ত্রীর ছবি দেওয়া ‘আপত্তিকর’ হোর্ডিং ঝুলিয়েছিলেন অভিযুক্তেরা। তাই তাঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩-বি ধারা (জাতীয় সংহতি নষ্ট করার চেষ্টা) এবং ৫০৫(২) ধারায় (মিথ্যা প্রচারের মাধ্যমে শ্রেণি বা গোষ্ঠীগত বিদ্বেষ তৈরির চেষ্টা) মামলা রুজু করা হয়েছে।

প্রয়াগরাজ পুলিশের একটি সূত্র জানাচ্ছে, ঘটনার নেপথ্যে রয়েছেন তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের ঘনিষ্ঠ এক ধর্মগুরু। সম্প্রতি দক্ষিণ ভারতের ওই রাজ্যে শাসকদল তেলঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস)-র সঙ্গে বিজেপির সঙ্ঘাতের পারদ চড়ছে। রাষ্ট্রপতি নির্বাচনে চন্দ্রশেখরের দল টিআরএস বিরোধী জোটের প্রার্থী যশবন্ত সিনহাকে সমর্থন করছে।

প্রসঙ্গত, গত বছর কোভিড পরিস্থিতি মোকাবিলায় কেন্দ্রের ‘ব্যর্থতা’ এবং‌ সরকারের জাতীয় টিকা-নীতির সমালোচনা করে পোস্টার সাঁটার জন্য দিল্লি পুলিশ একটি সামাজির সংগঠনের কয়েক জন সদস্যকে গ্রেফতার করেছিল। সে ক্ষেত্রেও ধৃতদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বিদ্বেষ ছড়ানোর অভিযোগ আনা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE