Advertisement
০৩ মে ২০২৪
TMC

গোয়া কংগ্রেসে ফের ধাক্কা, তৃণমূলে আসতে পারেন প্রাক্তন বিধায়ক

সোমবার দল থেকে ইস্তফা দেন গোয়ার কুরতোরিম বিধানসভা কেন্দ্রের কংগ্রেস বিধায়ক। তাঁর দাবি, গোয়ার নতুন দিগন্ত আনতেই এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

গোয়ায় পদত্যাগের পর সোমবার কলকাতায় এলেন বিধায়ক অ্যালেইক্সো রেজিনাল্ডো লোরেন্‌কো

গোয়ায় পদত্যাগের পর সোমবার কলকাতায় এলেন বিধায়ক অ্যালেইক্সো রেজিনাল্ডো লোরেন্‌কো নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২১ ২২:৫৫
Share: Save:

গোয়া প্রদেশ কংগ্রেসে ফের ধাক্কা। ওই রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর পর এ বার তৃণমূলে যোগদান করতে পারেন আরও এক কংগ্রেস বিধায়ক। সোমবার প্রদেশ কংগ্রেস থেকে পদত্যাগ করেন বিধায়ক অ্যালেইক্সো রেজিনাল্ডো লোরেন্‌কো। এর পর গোয়া থেকে সোজা কলকাতা এসে পৌঁছন এই সদ্যপ্রাক্তন বিধায়ক। সূত্রের খবর, মঙ্গলবারই তৃণমূলে যোগ দিতে পারেন তিনি।

সোমবার দল থেকে ইস্তফা দেন গোয়ার কুরতোরিম বিধানসভা কেন্দ্রের কংগ্রেস বিধায়ক। তাঁর দাবি, গোয়ার নতুন দিগন্ত আনতেই এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি। সূত্রের খবর, তৃণমূলে যোগদানের প্রস্তুতির অঙ্গ হিসাবেই তাঁর এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। অন্য দিকে, সোমবার সন্ধ্যায় কলকাতায় পা রেখেছেন লোরেন্‌কো। দমদম বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন দলের রাজ্যসভা সাংসদ শান্তনু সেন এবং রাজারহাট-নিউটাউনের তৃণমূল বিধায়ক তাপস চট্টোপাধ্যায়।

প্রসঙ্গত, সম্প্রতি গোয়া কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগদান করেছেন ওই রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো-সহ একঝাঁক কংগ্রেস নেতা। এর পর লোরেন্‌কো দল ছাড়ায় ওই রাজ্যে কংগ্রেস আরও দুর্বল হয়ে পড়ল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। সম্প্রতি গোয়ায় তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতি হিসেবে নিযুক্ত করা হয় লুইজিনহোকে। এর পর চলতি মাসের গো়ড়ায় তৃণমূলের সঙ্গে জোটের ঘোষণা করে মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি (এমজিপি)। সূত্রের খবর, আগামী বছরের ফেব্রুয়ারিতে গোয়া বিধানসভার নির্বাচনে তৃণমূলের হয়ে প্রার্থী পদে লোরেন্‌কোকে দেখা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Congress Goa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE