Advertisement
০৭ মে ২০২৪
BJP

Prachanda meets Nadda: বিজেপি দফতরে নেপালের প্রাক্তন প্রধানমন্ত্রী ও মাওবাদী নেতা প্রচণ্ড, বৈঠক নড্ডার সঙ্গে

‘বিজেপিকে জানুন’ নামে নতুন কর্মসূচির সূচনা করেছে গেরুয়া শিবির। এর মাধ্যমে বিদেশে দলের পরিচিতি ছড়িয়ে দেওয়ার প্রয়াস নিয়েছেন মোদী, নড্ডারা।

গ্রাফিক— সনৎ সিংহ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জুলাই ২০২২ ১৭:০৬
Share: Save:

নেপালের প্রাক্তন প্রধানমন্ত্রী পুষ্পকুমার দহল ওরফে প্রচণ্ডের সঙ্গে বৈঠক করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। রাজধানী দিল্লিতে বিজেপির সদর দফতরে দুই নেতার বৈঠকে ভারত-নেপালের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও মজবুত করা নিয়ে আলোচনা হয়েছে। পাশাপাশি দুই দলের মধ্যে সম্পর্ক আরও দৃঢ় করার ব্যাপারেও নড্ডার সঙ্গে কথা বলেছেন কমিউনিস্ট পার্টি অব নেপাল (মাওইস্ট সেন্টার) এর চেয়ারম্যান প্রচণ্ড।

বিজেপি সভাপতির আমন্ত্রণে ভারত সফরে এসেছেন প্রচণ্ড। এ দিন নড্ডার সঙ্গে বৈঠকে হাজির ছিলেন দেশের বিদেশমন্ত্রী এস জয়শঙ্করও।

বৈঠক শেষে নড্ডা বলেন, ‘‘ভারত ও নেপালের পারস্পরিক সম্পর্ক আরও দৃঢ় ও মজবুত করার লক্ষ্যে অত্যন্ত সদর্থক আলোচনা হয়েছে। দুই রাজনৈতিক দলের মধ্যেও সহযোগিতা বৃদ্ধির বিষয় নিয়েও আমরা আলোচনা করেছি।’’

সম্প্রতি দেশের শাসকদল ‘বিজেপিকে জানুন’ কর্মসূচির সূচনা করেছে। এর মাধ্যমে বিদেশে বিজেপির পরিচিতি ছড়িয়ে দেওয়ার প্রয়াস নিয়েছেন মোদী, অমিত শাহ, নড্ডারা। সেই কর্মসূচিরই অঙ্গ হিসেবে ভারতে এসে বিজেপি সদর দফতরে নড্ডার সঙ্গে বৈঠক করলেন নেপালের মাওবাদী নেতা তথা প্রাক্তন প্রধানমন্ত্রী প্রচণ্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Maoism Prachanda Nepal India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE