Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

প্রণববাবুর শারীরিক অবস্থা স্থিতিশীল, রয়েছেন ভেন্টিলেশনেই

তবে করোনাজনিত কোনও সমস্যা নেই বলেই হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৭ অগস্ট ২০২০ ১৩:০৫
এখনও স্থিতিশীল প্রণব মুখোপাধ্যায়। —ফাইল চিত্র

এখনও স্থিতিশীল প্রণব মুখোপাধ্যায়। —ফাইল চিত্র

হাসপাতালে ভর্তি হওয়ার এক সপ্তাহ পরেও প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার উন্নতি হয়নি। এখনও ভেন্টিলেশনেই রয়েছেন প্রাক্তন রাষ্ট্রপতি। আজ সোমবার সকালে দিল্লির সেনা হাসপাতাল কর্তৃপক্ষ মেডিক্যাল বুলেটিনে জানিয়েছেন, তাঁর স্বাস্থ্যের গুরুত্বপূর্ণ মাপকাঠিগুলি স্থিতিশীল।

গত রবিবার রাতে বাড়িতে পড়ে গিয়ে মাথায় চোট পান ৮৪ বছর বয়সের প্রণববাবু। তাঁকে ভর্তি করা হয় দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে। তাঁর মাথায় রক্ত জমাট বেঁধে যায়। চিকিৎসকরা অস্ত্রোপচার করে সেই জমাট বাঁধা রক্ত বের করেন। কিন্তু সমস্যা দেখা দেয়, অস্ত্রোপচারের জায়গায় রক্তক্ষরণ শুরু হওয়ায়। সেই রক্তক্ষরণ বন্ধ না হওয়ায় তাঁকে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়। তার পর থেকেই তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।

এ দিন সেনা হাসপাতালের বুলেটিনে জানানো হয়েছে, ‘‘প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা এখনও সঙ্কটজনক। ভাইটাল ও ক্লিনিক্যাল মাপকাঠি স্থিতিশীল রয়েছে। তিনি ভেন্টিলেশনে রয়েছেন এবং তাঁর শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করা হচ্ছে।’’ মাথায় চোট পাওয়ার পাশাপাশি প্রণববাবুর করোনা সংক্রমণও ধরা পড়ে। তবে করোনাজনিত কোনও সমস্যা নেই বলেই হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

Advertisement

আরও পড়ুন: করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল এগরার বিধায়ক সমরেশ দাসের

আরও পড়ুন: দেশে মৃত্যু ৫০ হাজার ছাড়ালেও স্বস্তি দিচ্ছে সুস্থ হওয়ার হার

তবে রবিবার প্রণবপুত্র অভিজিৎ মুখোপাধ্যায় রবিবার জানিয়েছিলেন, গত কয়েক দিনের তুলনায় এখন ভাল ও স্থিতিশীল রয়েছেন প্রণববাবু। তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন। শীঘ্রই প্রাক্তন রাষ্ট্রপতি সুস্থ হয়ে বাড়িতে ফিরবেন বলেও আশাপ্রকাশ করেন অভিজিৎবাবু।



Tags:
Pranab Mukherjee President Of Indiaপ্রণব মুখোপাধ্যায়

আরও পড়ুন

Advertisement