Advertisement
২৩ জুলাই ২০২৪
Bharat Jodo Yatra

ভারত জোড়ো যাত্রায় প্রাক্তন ‘র’ প্রধান, মালবীয় তুললেন জঙ্গি দমনে ব্যর্থতার অভিযোগ!

নরেন্দ্র মোদীর জমানায় পদ্ম-শিবিরের সমালোচনা করলেই ‘দেশদ্রোহী’ এবং ‘পাকিস্তানপন্থী’ হিসাবে চিহ্নিত করা প্রবণতা তৈরি হয়েছে বলে অভিযোগ বিরোধী নেতাদের একাংশের।

ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধী এবং ‘র’-এর প্রাক্তন প্রধান অমরজিৎ সিংহ দুলত।

ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধী এবং ‘র’-এর প্রাক্তন প্রধান অমরজিৎ সিংহ দুলত। ছবি: টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ২২:৩৬
Share: Save:

কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রায় মঙ্গলবার যোগ দিলেন দেশের গুপ্তচর সংস্থা রিসার্চ অ্যান্ড অ্যানালিসিস উইং (র)-এর প্রাক্তন প্রধান অমরজিৎ সিংহ দুলত। আর তা দেখে বিজেপির আইটি সেলের প্রধান এবং বাংলার পর্যবেক্ষক অমিত মালবীয় অভিযোগ তুললেন, অমরজিতের সঙ্গে না কি কাশ্মীরি জঙ্গিদের সখ্য ছিল!

টানা ৯ দিনের বিরতির পর মঙ্গলবার দিল্লি থেকে শুরু হয়েছে রাহুলের ভারত জোড়ো যাত্রা। গাজিয়াবাদ হয়ে তা ঢোকে উত্তরপ্রদেশে। কংগ্রেস নেতা-কর্মীদের পাশাপাশি যাত্রায় অংশ নিয়েছিলেন অমরজিৎ। এর পরেই বিজেপি নেতা মালবীয় টুইটারে নিশানা করেন অটলবিহারী বাজপেয়ীর জমানার ‘র’-এর প্রধানকে।

মালবীয় টুইটারে লিখেছেন, ‘রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রায় যোগ দিয়েছেন বিতর্কিত প্রাক্তন ‘র’ প্রধান এএস দুলত। কেউ কখনও দুলতকে তাঁর চাকরি বা দেশের প্রতি দায়বদ্ধতা দেখাতে দেখেননি। বরং পাকিস্তানের মদতে পুষ্ট কাশ্মীরের জঙ্গিদের দমনে তাঁর পাহাড়প্রমাণ ব্যর্থতা দেখেছে।’

নরেন্দ্র মোদী জমানায় পদ্ম-শিবিরের সমালোচনা করলেই ‘দেশদ্রোহী’ এবং ‘পাকিস্তানপন্থী’ হিসাবে চিহ্নিত করা প্রবণতা তৈরি হয়েছে বলে অভিযোগ বিরোধী নেতাদের একাংশের। তাঁদের মতে, এ বার দেশের গুপ্তচর সংস্থার প্রাক্তন প্রধানের বিরুদ্ধেও কার্যত কাশ্মীরি জঙ্গিদের প্রতি দুর্বলতার অভিযোগ তুলল বিজেপি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE