Advertisement
০৩ মে ২০২৪
Madhya Paradesh

সকাল সকাল ভোট দিলে বিনামূল্যে পোহা আর জিলিপি মিলবে ইনদওরে

মধ্যপ্রদেশে বিধানসভা আসনের সংখ্যা ২৩০। সব ক’টি আসনেই ১৭ নভেম্বর ভোট। ওই দিন সকাল ৯টার মধ্যে ভোট দিয়ে দোকানে গেলে তবেই মিলবে বিনামূল্যে পোহা আর জিলিপি।

image of jalebi

— প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ইনদওর শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ২২:০৫
Share: Save:

সকাল সকাল ভোট দিলে বিনামূল্যে পোহা আর জিলিপি! এমনটাই ঘোষণা করল ইনদওরের কয়েকটি দোকানের সংগঠন। আঙুলে ভোটের কালি দেখালে তবেই মিলবে সেই জলখাবার। সংগঠনের তরফে জানানো হয়েছে, সকাল সকাল ভোটদানে উৎসাহ দিতেই এই পদক্ষেপ।

ইনদওরে বিখ্যাত খাবারের হাব ‘৫৬ দোকান’। সেই হাবের দোকানগুলির সংগঠন এ কথা ঘোষণা করেছে। সংগঠনের সভাপতি গুঞ্জন শর্মা বলেন, ‘‘দেশে পরিচ্ছন্নতার দিক থেকে ইনদওর শহর শীর্ষে রয়েছে। এ বার ভোটদানেও শীর্ষে থাকতে চায়। সেই বিষয়ে উৎসাহ দিতেই এই পদক্ষেপ।’’ মধ্যপ্রদেশে বিধানসভা আসনের সংখ্যা ২৩০। সব ক’টি আসনেই ১৭ নভেম্বর ভোট। ওই দিন সকাল ৯টার মধ্যে ভোট দিয়ে দোকানে গেলে তবেই মিলবে বিনামূল্যে পোহা আর জিলিপি। গুঞ্জন জানিয়েছেন, এর পর যাঁরা দোকানে যাবেন, তাঁদের খাবার দামে ১০ শতাংশ ছাড় দেওয়া হয়েছে।

চিড়ে দিয়ে তৈরি পোহা এবং জিলিপি মধ্যপ্রদেশে জনপ্রিয় খাবার। ৫৬ দোকানকে ভারতের খাদ্য সুরক্ষা নিয়ামক সংস্থা এফএসএসএআই ‘পরিচ্ছন্ন স্ট্রিট ফুড হাব’-এর তকমা দিয়েছে। এ বার তারাই এই পদক্ষেপ করল। ২০১৮ সালের বিধানসভা নির্বাচনে ইনদওরের পাঁচ আসনে ভোট পড়েছিল ৬৭ শতাংশ। এ বার সেই হার বৃদ্ধি করার দিকেই নজর ব্যবসায়ী সংগঠনগুলির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhya Paradesh Madhya Pradesh Election
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE