Advertisement
২৭ এপ্রিল ২০২৪
PM Narendra Modi

Free Ration: আরও ৪ মাস বাড়ল কেন্দ্রের ফ্রি রেশনের মেয়াদ, ডিসেম্বর থেকে চলবে মার্চ পর্যন্ত

বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভার সিদ্ধান্ত, ১ ডিসেম্বর থেকে পরবর্তী ৪ মাস, অর্থাৎ ২০২২ সালের মার্চ মাস পর্যন্ত বিনামূল্যে রেশন দেওয়া হবে।

বিনামূল্যে রেশন বন্ধ না করার দাবি জানিয়েছিল তৃণমূল।

বিনামূল্যে রেশন বন্ধ না করার দাবি জানিয়েছিল তৃণমূল। — ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২১ ০৩:০১
Share: Save:

আরও চার মাসের মেয়াদ বাড়ল বিনামূল্যে রেশন দেওয়ার কেন্দ্রীয় প্রকল্প। বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে টুইট করে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর ফলে ৮০ কোটি ভারতীয় উপকৃত হবেন বলেন দাবি করেছেন তিনি।

গত বছর মার্চ মাসের শেষে লকডাউন ঘোষণা করে মোদী সরকার। সেই সময়ই ‘প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা’-র অন্তর্গত ৮০ কোটি ভারতীয়ের জন্য মাথা পিছু ৫ কেজি করে চাল বা গম বিনামূল্যে দেওয়ার কথা ঘোষণা করেছিল কেন্দ্র। তার পর নভেম্বরে পরিষেবা বন্ধ হয়। ফের শুরু হয় এ বছর জুন মাসে। সেই পরিষেবার এই দফার মেয়াদ শেষ হচ্ছে নভেম্বরে। বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভার সিদ্ধান্ত, ১ ডিসেম্বর থেকে পরবর্তী ৪ মাস, অর্থাৎ ২০২২ সালের মার্চ মাস পর্যন্ত বিনামূল্যে রেশন দেওয়া হবে।
কেন্দ্রের বিনামূল্যে রেশন দেওয়া নিয়ে শুরু হয়েছিল রাজনৈতিক চাপানউতর। আগেই প্রধানমন্ত্রীর কাছে বিনামূল্যে রেশন বন্ধ না করার আর্জি জানিয়েছিল তৃণমূল। সুর তুলছিল একাধিক বিরোধী দল। শেষ পর্যন্ত আরও ৪ মাসের জন্য ৮০ কোটি গরিব ভারতীয়কে বিনামূল্যে ৫ কেজি করে গম বা চাল দেওয়ার সিদ্ধান্ত বহাল রাখল মোদী সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PM Narendra Modi Ration,
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE