Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mohammed Zubair

Mohammed Zubair: সুপ্রিম কোর্টে জামিনের পর মহম্মদ জুবেরের বিরুদ্ধে নতুন পরোয়ানা জারি উত্তরপ্রদেশে

ভুয়ো খবর যাচাই করার সংবাদমাধ্যম অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা মহম্মদ জুবেরের বিরুদ্ধে নতুন করে পরোয়ানা জারি করল লখিমপুর খেরি পুলিশ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৯ জুলাই ২০২২ ১৯:০২
Share: Save:

সুপ্রিম কোর্টে অন্তর্বর্তী জামিন পাওয়ার পর ভুয়ো খবর যাচাই করার সংবাদমাধ্যম অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা মহম্মদ জুবেরের বিরুদ্ধে নতুন করে পরোয়ানা জারি করা হল।

২০২১ সালে দুই গোষ্ঠীর মধ্যে বিদ্বেষ ছড়ানোর অভিযোগের মামলায় জুবেরের বিরুদ্ধে পরোয়ানা জারি করেছে লখিমপুর খেরি পুলিশ। লখিমপুর খেরি আদালতের নির্দেশে গত বছরের সেপ্টেম্বর মাসে মোহাম্মদি থানায় এফআইআর দায়ের করা হয়েছিল। সেই মামলাতেই শুক্রবার সীতাপুর জেলায় জুবেরের বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়েছে। আগামী ১১ জুলাই তাঁকে আদালতে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

অন্য দিকে, ‘হিন্দু শের সেনা’ নামে একটি সংগঠনের প্রধান ভগবান শরণ উত্তরপ্রদেশের সীতাপুরে জুবেরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯৫-এ (ইচ্ছাকৃত এবং অসৎ উদ্দেশ্যে ধর্মীয় ভাবাবেগে আঘাত করা) এবং তথ্যপ্রযুক্তি আইনের ৬৭ নম্বর ধারায় অভিযোগ দায়ের করেছিলেন। সেই মামলায় জুবেরকে শুক্রবার পাঁচ দিনের জন্য অন্তর্বর্তী জামিন দেওয়া হয়েছে। জামিনের শর্ত, তিনি কোনও টুইট করতে পারবেন না এবং দিল্লির বাইরে যেতে পারবেন না। প্রসঙ্গত, জুবেরের ২০১৮ সালের একটি টুইটে ‘ধর্মীয় ভাবাবেগে আঘাত’-এর অভিযোগে দিল্লি পুলিশ গত ২৬ জুন তাঁকে গ্রেফতার করেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammed Zubair Alt News uttarpradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE