Advertisement
০৪ মে ২০২৪
Amit Shah

President Election 2022: দ্রৌপদীকে কী ভাবে ভোট দেবেন, দিল্লিতে বিজেপি সাংসদদের হাতেকলমে শেখাবেন শাহ-নড্ডা

রাষ্ট্রপতি নির্বাচনে কী ভাবে ভোট দিতে হবে, তা নিয়ে দিল্লিতে ৩০৩ জন সাংসদকে নিয়ে দু’দিনব্যাপী প্রশিক্ষণ শিবিরের আয়োজন করছে বিজেপি।

দ্রৌপদী মুর্মুকে সব ভোট নিশ্চিত করতে বিজেপি সাংসদদের প্রশিক্ষণ দেবেন শাহ-নড্ডা।

দ্রৌপদী মুর্মুকে সব ভোট নিশ্চিত করতে বিজেপি সাংসদদের প্রশিক্ষণ দেবেন শাহ-নড্ডা। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২২ ১৮:৪৩
Share: Save:

এনডিএ রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুকে কী ভাবে ভোট দেবেন, বিজেপি সাংসদদের হাতেকলমে শেখাবেন অমিত শাহ ও জেপি নড্ডা। বিজেপি সংসদীয় দল সূত্রে খবর, বিজেপির ৩০৩ জন সাংসদকে দিল্লি তলব করেছেন শীর্ষ নেতৃত্ব। ১৬ ও ১৭ জুলাই দিল্লিতে দু’দিনের প্রশিক্ষণ শিবির অনুষ্ঠিত হবে। যেখানে বিজেপি সাংসদদের রাষ্ট্রপতি নির্বাচনে ভোটদান প্রক্রিয়া হাতেকলমে শেখানো হবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপির কেন্দ্রীয় সভাপতি এই প্রশিক্ষণ শিবির পরিচালনার দায়িত্ব রয়েছেন।

এক বিজেপি সাংসদের কথায়, শীর্ষ নেতৃত্ব চাইছেন কোনও ভোট যাতে নষ্ট না হয় সেই ব্যবস্থা করতে। তাই সারা দেশ থেকে বিজেপির ৩০৩ জন সাংসদকে দিল্লিতে ডেকে পাঠিয়ে প্রশিক্ষণ শিবির অনুষ্ঠিত হচ্ছে। ১৬-১৭ তারিখ জুড়ে প্রশিক্ষণ শিবির হবে। আর পরদিন ১৮ জুলাই সংসদ ভবনে গিয়ে একযোগে ভোট দেবেন সাংসদরা।

পশ্চিমবঙ্গ থেকে বিজেপির ১৬ জন সাংসদকে দিল্লি পৌঁছে যেতে বলা হয়েছে নির্দিষ্ট সময়ের মধ্যেই। অন্য দিকে, শনিবার কলকাতায় বিজেপি বিধায়কদের সঙ্গে সাক্ষাতের কর্মসূচি ছিল দ্রৌপদীর। কিন্তু জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের মৃত্যুর কারণে তা বাতিল হয়ে যায়। একটি সূত্র জানাচ্ছে, আগামী ১২ জুলাই কলকাতায় বিজেপি বিধায়কদের সঙ্গে সাক্ষাৎ করতে আসতে পারেন তিনি। তবে এ বিষয়ে এখনও কিছুই চূড়ান্ত নয় বলেই বিজেপি পরিষদীয় দল সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE