Advertisement
২৪ জুলাই ২০২৪

ম্যাগি-বিতর্কে জবাব খাদ্য নিয়ামক সংস্থার

ম্যাগিতে সিসা এবং আজিনামোতো (মনোসোডিয়াম গ্লুটামেট) অতিরিক্ত মাত্রায় পাওয়া গিয়েছিল বলে ভারতীয় বাজার থেকে নেসলে ইন্ডিয়ার সব পণ্য তুলে নেওয়ার নির্দেশ দিয়েছিল কেন্দ্রীয় খাদ্য নিয়ামক সংস্থা ‘ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ডস অথরিটি অব ইন্ডিয়া’ (এফএসএসএআই)। সেই নির্দেশ নিয়ে উঠেছিল প্রশ্ন।

শেষ আপডেট: ১৫ জুন ২০১৫ ০৫:১৩
Share: Save:

ম্যাগিতে সিসা এবং আজিনামোতো (মনোসোডিয়াম গ্লুটামেট) অতিরিক্ত মাত্রায় পাওয়া গিয়েছিল বলে ভারতীয় বাজার থেকে নেসলে ইন্ডিয়ার সব পণ্য তুলে নেওয়ার নির্দেশ দিয়েছিল কেন্দ্রীয় খাদ্য নিয়ামক সংস্থা ‘ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ডস অথরিটি অব ইন্ডিয়া’ (এফএসএসএআই)। সেই নির্দেশ নিয়ে উঠেছিল প্রশ্ন। বলা হয়েছিল, ম্যাগি যদি ক্ষতিকারক খাদ্য হিসেবে বাজার থেকে তুলে নেওয়া হয়, তা হলে মদ, পানমশলা বা সুপারির মতো জিনিস কেন বিক্রি হচ্ছে? সেই বিতর্কের জেরেই এফএসএসএআই জানিয়েছে, মদ জাতীয় পানীয়, পানমশলা বা সুপারির ক্ষেত্রে আগে থেকেই বাধ্যতামূলক ভাবে উল্লেখ করা থাকে ‘এটা খাওয়া স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর’। তাই এগুলি বাজার থেকে তুলে নেওয়ার প্রশ্ন উঠছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FSSAI Maggi Nestle Nestle India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE