Advertisement
০৩ মে ২০২৪
maharashtra

Maharashtra: মহারাষ্ট্রে সস্তা হচ্ছে জ্বালানি, ভ্যাট কমানোর ঘোষণা শিন্ডে সরকারের

মহারাষ্ট্রে কমবে জ্বালানির দাম। ভ্যাট কমানোর ঘোষণা নতুন শিন্ডে সরকারের। মন্ত্রিসভার পরবর্তী বৈঠকে কার্যকর করা হবে এই সিদ্ধান্ত।

মহারাষ্ট্রে সস্তা হচ্ছে জ্বালানি।

মহারাষ্ট্রে সস্তা হচ্ছে জ্বালানি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৪ জুলাই ২০২২ ২২:০০
Share: Save:

মহারাষ্ট্রে দাম কমবে জ্বালানির। ডিজেল ও পেট্রলের দামের ওপর ভ্যাট ছাঁটার সিদ্ধান্ত নিয়েছে নতুন সরকার। সোমবার এ কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। নতুন মন্ত্রিসভার পরবর্তী বৈঠকে এই সিদ্ধান্ত কার্যকর করা হবে।

গত নভেম্বরে কেন্দ্র পেট্রল ও ডিজেলের উপর যথাক্রমে পাঁচ এবং ১০ টাকা শুল্ক কমিয়েছিল। তার পরেই বিজেপি‌-শাসিত বেশির ভাগ রাজ্য জ্বালানির ওপর ভ্যাট কমিয়েছে। এ বার সেই পথে হাঁটল মহারাষ্ট্রের নতুন জোট সরকার।

মে মাসে আরও এক বার জ্বালানির ওপর শুল্ক কমায় কেন্দ্র। তখন প্রধানমন্ত্রীর পরামর্শ মেনে আবার জ্বালানির দামের উপর ভ্যাট কমায় উত্তরপ্রদেশ। যদিও বিরোধী-শাসিত রাজ্যগুলো কেন্দ্রের পরামর্শ শুনতে অস্বীকার করে। জানায়, এতে তাদের রাজস্ব আদায়ে ঘাটতি পড়বে।

মহারাষ্ট্রের নতুন সরকার সোমবার পূর্বতন উদ্ধব সরকারের উল্টোপথে হেঁটে জনমোহিনী সিদ্ধান্ত ঘোষণা করল। ‘বিদ্রোহী’ শিবসেনা বিধায়কদের পাশে নিয়ে উদ্ধব ঠাকরের সরকার ফেলেছেন একনাথ। এ বার শিবসেনা সমর্থকদের মন জয় করতে ভবিষ্যতেও এ ধরনের প্রকল্প ঘোষণা করতে মুখ্যমন্ত্রী বাধ্য হবেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

maharashtra Petrol Eknath Shinde
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE