Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Haryana Police

‘গাঁজা কেনা ললিপপ কেনার থেকেও সহজ, আপনাদের থানার বাইরেই বিক্রি হয়!’ ছাত্রের দাবিতে থ পুলিশকর্তা

হরিয়ানার সোনিপতে মাদকবিরোধী ওই অনুষ্ঠানের আয়োজন করেছিল রাজ্য পুলিশ। সেখানেই মাদকবিরোধী অভিযানে পুলিশের ভূমিকা নিয়ে সরাসরি প্রশ্ন তোলেন ওই ছাত্র।

পুলিশ আয়োজিত মাদকবিরোধী অনুষ্ঠানে প্রশ্ন করছেন ছাত্র। ছবি: এক্স।

পুলিশ আয়োজিত মাদকবিরোধী অনুষ্ঠানে প্রশ্ন করছেন ছাত্র। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৪ ১৮:১৪
Share: Save:

নেশা থেকে তরুণ প্রজন্মকে দূরে রাখতে একটি সচেতনতামূলক অনুষ্ঠানেরআয়োজন করেছিল হরিয়ানা পুলিশ। সেই অনুষ্ঠানেই পুলিশকে পাঠ পড়ালেন এক ছাত্র। এক পুলিশকর্তা যখন নেশার দ্রব্য নিয়ে ছাত্রদের কাছ থেকে এক এক করে প্রশ্ন জানতে চাইছিলেন, তাঁদের মধ্যে থেকেই এক জন দাঁড়িয়ে বলেন, “স্যর, আপনারা তো নেশার বিরুদ্ধে ঘটা করে এই অনুষ্ঠান করেছেন, এ রকম আরও এনেক বড় বড় সচেতনতামূলক অনুষ্ঠান আমরা দেখেছি। কিন্তু আসল কথা কি জানেন, বিশ্ববিদ্যালয়গুলিই হল নেশার সবচেয়ে বড় কেন্দ্রস্থল।”

হরিয়ানার সোনিপতে মাদকবিরোধী ওই অনুষ্ঠানের আয়োজন করেছিল রাজ্য পুলিশ। সেখানেই মাদকবিরোধী অভিযানে পুলিশের ভূমিকা নিয়ে সরাসরি প্রশ্ন তোলেন ওই ছাত্র। তাঁর সেই প্রশ্ন এখন সমাজমাধ্যমে ভাইরাল। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আননন্দবাজার অনলাইন। মঞ্চে দাঁড়ানো পুলিশকর্তাকে উদ্দেশ করে ওই ছাত্র বলেন, “আজকাল গাঁজা বা মাদক পাওয়া খুব একটা কঠিন কাজ নয়। এ তো ললিপপ কেনার থেকেও সহজ বিষয়!” এর পরই ওই ছাত্র প্রশ্ন তোলেন, “এক জন প্রথম বা দ্বিতীয় বর্ষের পড়ুয়া যদি মাদক ব্যবসায়ীদের চিহ্নিত করতে পারে, তা হলে পুলিশ কেন পারছে না? তা হলে কি পুলিশের এ বিষয়ে সদিচ্ছার অভাব রয়েছে?”

ছাত্রের এর পরের দেওয়া তথ্যে স্তম্ভিত হয়ে যান পুলিশকর্তা। ওই ছাত্রের দাবি, তিনি এমন একটি থানার বিষয়ে জানেন যেটির বাইরেই গাঁজা বিক্রি হচ্ছে। আর সেই গাঁজা খোলাখুলি ভাবে ক্রয়বিক্রয়ও চলছে। পুলিশের নাকের ডগায় রমরমিয়ে গাঁজার ব্যবসা চলছে, অথচ পুলিশ বলছে কিছুই জানেন না তারা। এর পরই পুলিশকর্তাকে ছাত্রের প্রশ্ন, “এই ঘটনার পর আপনার কি মনে হয় না যে, রাজ্যের পুলিশ প্রশাসন মাদকবিরোধী কাজে ব্যর্থ?”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Haryana Police Cannabis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE