Advertisement
০৫ মে ২০২৪
Goa Cop Defeats Cancer

ক্যানসার জয়ের পর ‘আয়রনম্যান ট্রায়াথলন’-এ দৌড়, দৃষ্টান্ত তৈরি করলেন আইপিএস অফিসার

রবিবার গোয়ার পানাজিতে এই দৌড় প্রতিযোগিতার আয়োজন হয়। তিনি ছাড়া আরও প্রায় ১৪৪৯ জন এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন। ছিল সমুদ্রে ১.৯ কিমি সাঁতার, ৯০ কিমি সাইকেল চালানো।

গোয়ার আইপিএস অফিসার নিধিন ভালসান।

গোয়ার আইপিএস অফিসার নিধিন ভালসান। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
পানাজি শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ১৭:৩১
Share: Save:

ক্যানসার আক্রান্ত হয়েছিলেন গোয়ার আইপিএস অফিসার নিধিন ভালসান। ক্যানসারের মতো দুরারোগ্য ব্যাধিকে জয় করে তিনি সফল ভাবে অংশগ্রহণ করলেন আয়রনম্যান ট্রায়াথলন দৌড়ে। শুধু অংশগ্রহণই নয়, সমস্ত প্রতিকূলতাকে জয় করে এই দৌড় সফল ভাবে সম্পূর্ণও করেন ভালসান। যদিও তিনি এই প্রতিযোগিতা জিততে পারেননি। তবে তাঁর ইচ্ছাশক্তি প্রতিযোগিতায় অংশ নেওয়া বাকিদের এবং দর্শকদের মন জয় করে নিয়েছে।

ভালসান বর্তমানে পুলিশ সুপার (অপরাধ শাখা) হিসাবে দায়িত্ব পালন করছেন। আয়রনম্যান ট্রায়াথলন দৌড় শেষ করার পর ভালসান বলেন, ‘‘আমি ভেবেছিলাম আমি যদি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারি তা হলে আমি বিশ্ববাসীকে দেখাতে পারব যে এক জন চাইলে কী না করতে পারেন। আশা করি আমি প্রমাণ করতে পেরেছি যে ক্যানসারের সঙ্গে লড়াই করা অসম্ভব নয়।’’

রবিবার গোয়ার পানাজিতে এই দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল । তিনি ছাড়া আরও প্রায় ১৪৪৯ জন এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন। ১.৯ কিমি খোলা সমুদ্রে সাঁতার, ৯০ কিমি সাইকেল চালানো এবং ২১ কিমি দৌড় এই প্রতিযোগিতায় অন্তর্ভুক্ত ছিল। আয়োজকরা জানিয়েছেন ৮ ঘণ্টা ৩ মিনিট ৫৩ সেকেন্ডে ভালসান এই প্রতিযোগিতা শেষ করেন।

প্রসঙ্গত, ‘ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি’ (আইআইটি) বোম্বের প্রাক্তন ছাত্র নিহাল বেগ এই প্রতিযোগিতা জিতেছেন। দ্বিতীয় হয়েছেন, ভারতীয় সেনাবাহিনীর সদস্য বিশ্বজিৎ সাইখোম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPS Officer Cancer Survivor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE