Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Gold Smuggling

মুম্বই বিমানবন্দরে উদ্ধার ৬ কোটির বেশি মূল্যের ১০ কেজি সোনা, ধৃত চার অভিযুক্ত যাত্রী

গোপন সূত্রে খবর পেয়ে শনিবার মুম্বইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে চার অভিযুক্তকে সোনা-সহ পাকড়াও করা হয়।

Representational Image of gold bar

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ১৯:৪৫
Share: Save:

একই দিনে মুম্বই বিমানবন্দরের ৪ জন যাত্রীর কাছ থেকে ১০ কেজির বেশি সোনা উদ্ধার করলেন রাজস্ব দফতরের আধিকারিকেরা। অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে বলে সোমবার সংবাদমাধ্যমে জানিয়েছে পুলিশ। ধৃতদের কাছ থেকে উদ্ধার সোনার অর্থমূল্য ৬ কোটিরও বেশি বলে দাবি।

পুলিশ সূত্রে খবর, গোপন সূত্রে খবর পেয়ে শনিবার মুম্বইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে দু’টি ভিন্ন ঘটনায় অভিযুক্তদের পাকড়াও করা হয়। প্রথম ঘটনায় এয়ার ইন্ডিয়ার বিমানে করে শারজা থেকে মুম্বইয়ে এসেছিলেন দুই যাত্রী। অভিযোগ, বিদেশি ছাপ দেওয়া ৮ কেজি সোনার বাঁট কোমরের কাছে লুকিয়ে রেখেছিলেন তাঁরা। তল্লাশির সময় তাঁদের কাছ থেকে ২৪ ক্যারাটের ওই সোনার বাঁটগুলি উদ্ধার হয়। আন্তর্জাতিক বাজারে যার অর্থমূল্য ৪ কোটি ৯৮ লক্ষ টাকা। ওই দিনেই আরও দুই যাত্রীর কাছে থেকে সোনার তার উদ্ধার হয়।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন, শনিবার দুবাই থেকে মুম্বইয়ে পা রাখা দুই যাত্রীর কাছ থেকে ২৪ ক্যারাটের সোনার তার পাওয়া গিয়েছে। ২ কেজিরও বেশি ওজনের ওই তারগুলি ৫৬টি ব্যাগে লুকিয়ে রাখা ছিল। যার বাজারমূল্য ১ কোটি ২৩ লক্ষ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gold Smuggling Mumbai Airport Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE