Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Contractor Of Uttar Pradesh

তোলা দেয়নি ঠিকাদার, উত্তরপ্রদেশে নতুন রাস্তা ভাঙার অভিযোগ বিধায়কের লোকেদের বিরুদ্ধে

ঠিকাদারের অভিযোগ, তোলা দিতে রাজি না হওয়ায় নির্মীয়মাণ রাস্তার প্রায় সাত কিলোমিটার অংশ ভেঙে দিয়েছেন কয়েক জন। এই ঘটনায় যুক্ত সন্দেহে ১৫-২০ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

Goonda Tax not paid, MLA’s aides allegedly dig up seven KM road stretch in UP

ভেঙে দেওয়া হয়েছে রাস্তা। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ ১৩:৩৫
Share: Save:

ঠিকাদার তোলা না দেওয়ায় নির্মীয়মাণ রাস্তা ভেঙে দেওয়ার অভিযোগ উঠল স্থানীয় বিধায়কের লোকজনের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের শাহজাহানপুরে। রাস্তা নির্মাণের দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার ইতিমধ্যেই থানায় অভিযোগ দায়ের করেছেন। এই ঘটনার সঙ্গে যুক্ত সন্দেহে ১৫-২০ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

মূলত গোরক্ষপুর এলাকার ঠিকাদার শকুন্তলা সিংহ শাহজাহানপুরে একটি রাস্তা নির্মাণের দায়িত্ব পান। কিন্তু তাঁর অভিযোগ, তোলা দিতে রাজি না হওয়ায় নির্মীয়মাণ রাস্তার প্রায় সাত কিলোমিটার অংশ ভেঙে দিয়েছেন কয়েক জন। অভিযুক্তদের মধ্যে নেতা গোছের এক জন, নাম জগবীর সিংহ নিজেকে ‘বিধায়কের লোক’ বলে পরিচয় দিয়েছেন বলেও দাবি ওই ঠিকাদারের।

ঠিকাদারের আরও অভিযোগ, রাস্তা ভাঙতে মাটি কাটার মেশিন ব্যবহার করা হয়েছে, নির্মাণ শ্রমিকদেরও মারধর করা হয়েছে। বাধা দিতে গেলে রাস্তা তৈরির কাজে ব্যবহৃত একটি যন্ত্রও নাকি জ্বালিয়ে দেন দুষ্কৃতীরা। পুলিশের তরফে জানা যায়, ওই রাস্তা তৈরিতে মোট ১২ কোটি টাকা বরাদ্দ করে প্রশাসন। ওই টাকারই বড় অংশ তোলা হিসাবে দাবি করা হয়। প্রসঙ্গত, উত্তরপ্রদেশে এই ধরনের তোলা আদায়ের অভিযোগ আগেও উঠেছে। স্থানীয়রা এটিকে ‘গুন্ডা ট্যাক্স’ বলে থাকেন।

স্থানীয় বিধায়ক অবশ্য জানিয়েছেন, তাঁর কোনও অনুগামী ওই ঠিকাদারের কাছে তোলা চায়নি। এই ঘটনায় কড়া বার্তা দিয়েছেন জেলাশাসক উমেশ সিংহ। তিনি বলেন, “তদন্তে দোষী প্রমাণিত হলে কাউকে ছেড়ে দেওয়া হবে না।” নাম প্রকাশ না করার শর্তে এক পুলিশকর্তা অবশ্য জানান যে, মূল অভিযুক্তকে সর্বদা বিধায়কের সঙ্গেই দেখা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh Bribe road construction contractor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE