Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Chennai Flood

‘চার দিকে জল, গাড়িতে আটকে আছি’! বার্তা পাঠাতেই তৎপর চেন্নাই পুলিশ, উদ্ধার করল আরোহীকে

শক্তিগুরুর কাছ থেকে বার্তা পেয়েই তৎপর হয় চেন্নাই পুলিশ। তারা সঙ্গে সঙ্গে উত্তর দেয়। চেন্নাই পুলিশ বলে, “আপনি আতঙ্কিত হবেন না। আমাদের দল গিয়ে আপনাকে উদ্ধার করবে।”

ছবি: পিটিআই।

ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ১৮:১৮
Share: Save:

প্রবল বৃষ্টিতে রাস্তায় গাড়ি নিয়ে আটকে পড়েছিলেন চেন্নাইয়ের এক যুবক। জলমগ্ন রাস্তায় গাড়ি বিকল হয়ে গিয়েছিল। তখন মুষলধারায় বৃষ্টি চলছে। ফলে রাস্তায় জল হু হু করে বাড়ছিল। গাড়ির ভিতরেও জল ঢুকে যায়। জলের স্তর বাড়তে থাকায় তিনি আতঙ্কিত হয়ে পড়েন। গাড়ি ছেড়ে বেরোনোর সাহসও পাচ্ছিলেন না। শেষমেশ জরুরি বার্তা পাঠান পুলিশের কাছে।

শক্তিগুরু রাধাকৃষ্ণণ নামে ওই ব্যক্তি নিজের এক্স হ্যান্ডলে পরিস্থিতির কথা জানিয়ে পুলিশের কাছে জরুরি ভিত্তিতে সাহায্যে চেয়ে পাঠান। তিনি লেখেন, “স্যর, আমি পেরাম্বুরে আটকে আছি গাড়ির ভিতরে। প্রবল বৃষ্টি হচ্ছে। আপনাদের সাহায্য চাইছি।” শক্তিগুরু যেখানে আটকে পড়েছিলেন, সেই জায়গার একটি ম্যাপও এক্স হ্যান্ডলে জুড়ে দেন যাতে তাঁর কাছে দ্রুত পৌঁছতে পারেন উদ্ধারকারীরা।

শক্তিগুরুর কাছ থেকে বার্তা পেয়েই তৎপর হয় চেন্নাই পুলিশ। তারা সঙ্গে সঙ্গে উত্তর দেয়। চেন্নাই পুলিশ বলে, “আপনি আতঙ্কিত হবেন না। আমাদের দল গিয়ে আপনাকে উদ্ধার করবে।” পুলিশের কাছ থেকে এই বার্তা পেয়ে আশ্বস্ত হয়েছিলেন শক্তিগুরু। কিছুটা স্বস্তিও পেয়েছিলেন। আশ্চর্যজনক ভাবে পুলিশের কাছ থেকে বার্তা পাওয়ার কয়েক মিনিটের মধ্যেই শক্তিগুরুকে উদ্ধারের জন্য পুলিশের একটি দল পৌঁছয়।

তার পরই শক্তিগুরু আবার নিজের এক্স হ্যান্ডলে পুলিশের এই ভূমিকার প্রশংসা করে একটি লেখা পোস্ট করেন। সেই সঙ্গে চেন্নাই পুলিশকে কৃতজ্ঞতাও জানান। ঘূর্ণিঝড় মিগজাউমের জেরে রবিবার থেকে অতিভারী বৃষ্টি হচ্ছে চেন্নাই-সহ তামিলনাড়ুর উপকূলীয় জেলাগুলিতে। বৃষ্টির জেরে চেন্নাইয়ের বেশির ভাগ এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে কোথাও কোথাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE