Advertisement
২২ জুলাই ২০২৪
Rajnath Singh

দরকারে অগ্নিবীরের নিয়ম বদল: রাজনাথ

বৃহস্পতিবার একটি সাক্ষাৎকার অনুষ্ঠানে তাঁকে প্রশ্ন করা হয়, অগ্নিবীর প্রকল্পে নিযুক্ত জওয়ানদের মাত্র চার বছর চকরির চুক্তি। অবসরের পরে কার্যত কিছুই পাবেন না তাঁরা।

rajnath singh

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ০৮:০২
Share: Save:

তিন বাহিনীতে সরকারের অগ্নিবীর বা অগ্নিপথ নামে ঠিকায় নিয়োগ নিয়ে যতই সমালোচনা হোক, সরকার তা চালিয়ে যাবে বলে জানিয়ে দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ।

বৃহস্পতিবার একটি সাক্ষাৎকার অনুষ্ঠানে তাঁকে প্রশ্ন করা হয়, অগ্নিবীর প্রকল্পে নিযুক্ত জওয়ানদের মাত্র চার বছর চকরির চুক্তি। অবসরের পরে কার্যত কিছুই পাবেন না তাঁরা। বেসরকারি সংস্থায় দারোয়ানের কাজ করে তাঁদের দিন গুজরান করতে হবে বলে অভিযোগ উঠেছে। এ বিষয়ে তাঁর ভাবনা কী? রাজনাথ বল‌েন, তরুণ বয়সে মানুষ সব চেয়ে চটপটে থাকে। সেই বয়সে তাদের প্রযুক্তি আয়ত্ত করাটাও সহজ হয়। তবে চার বছর বাহিনীতে কাজ করার পরে ‘অগ্নিবীর’দের ভবিষ্যৎ যাতে সুরক্ষিত থাকে, সরকার নিশ্চয়ই তা দেখবে। সে জন্য দরকারে প্রচলিত নিয়মে পরিবর্তন করতেও সরকারের কোনও অসুবিধা নেই। প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় ভারতের বেশ কিছু জমি চিন দখল করেছে বলে যে অভিযোগ উঠেছে, রাজনাথ তা ভিত্তিহীন বলে উড়িয়ে দেন। প্রতিরক্ষামন্ত্রী বলেন, সেনাবাহিনীর উপরে আস্থা রাখা উচিত। দেশের সব সীমান্তই সম্পূর্ণ সুরক্ষিত রয়েছে। সংবাদ সংস্থা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajnath Singh Indian Army Agniveer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE