Advertisement
১৯ এপ্রিল ২০২৪
corona

Corona Vaccine: দেশের চার কোটি মানুষ একটিও করোনা টিকা নেননি! সংসদে জানাল কেন্দ্র

স্বাস্থ্য মন্ত্রকের আধিকারিকদের দাবি, ভারতের প্রাপ্তবয়স্ক জনসংখ্যার ৯৮ শতাংশ অন্তত একটি করোনা টিকা পেয়েছেন।

দেশের করোনা টিকাকরণ নিয়ে তথ্য দিল কেন্দ্র।

দেশের করোনা টিকাকরণ নিয়ে তথ্য দিল কেন্দ্র। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১৭:৪৪
Share: Save:

দেশের প্রায় চার কোটি মানুষ একটি করোনা টিকা নেননি। ১৮ জুলাই পর্যন্ত টিকাকরণের তথ্য নিয়ে লোকসভায় এমনই তথ্য দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ভারতী প্রবীণ পওয়ার।

শুক্রবার লোকসভায় করোনা টিকা সংক্রান্ত তথ্য পেশ করে কেন্দ্র। সেখানে কেন্দ্রীয় মন্ত্রী একটি লিখিত বিবৃতিতে জানান, দেশে করোনা টিকাকরণ শুরু হওয়ার পর থেকে ১৮ জুলাই পর্যন্ত ১,৭৮,৩৮,৫২,৫৬৬ টিকাকরণ হয়েছে। সরকারি করোনা টিকাকেন্দ্রে ৯৭.৩৪ শতাংশ টিকাকরণ হয়েছে বলে জানায় কেন্দ্র।

দেশের স্বাস্থ্যকর্মী, সামনের সারির যোদ্ধা এবং ৬০ বছরের বেশি বয়সিদের জন্য বিনামূল্যে করোনা টিকাকরণ শুরু হয় ১৬ মার্চ থেকে। এর পর ১০ এপ্রিল থেকে শুরু হয় ১৮ থেকে ৫৯ বছর বয়সিদের করোনা টিকাকরণ।

স্বাধীনতার ৭৫ বর্ষ উদ্‌যাপনের জন্য সরকারের ‘আজাদি কা অমৃত মহোৎসব’-এর অংশ হিসাবে করোনা সতর্কতায় বিশেষ ভাবে জোর দেওয়া হয়।

স্বাস্থ্য মন্ত্রকের আধিকারিকদের দাবি, ভারতের প্রাপ্তবয়স্ক জনসংখ্যার ৯৮ শতাংশ অন্তত একটি করোনা টিকা পেয়েছেন। ৯০ শতাংশের সম্পূর্ণ টিকাকরণ হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

corona Covid Vaccination central Modi Government
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE