Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bank Fraud Case

গ্রাহকদের এটিএম কার্ড নকল করে কোটি টাকা হাতানোর অভিযোগ, জালে খোদ ব্যাঙ্ক আধিকারিক!

অভিযুক্ত একটি বেসরকারি ব্যাঙ্কের গুয়াহাটির ভেটাপাড়া শাখার ডেপুটি ম্যানেজার। অভিযোগ, তিনি গ্রাহকদের এটিএম কার্ড নকল করে তাঁদের অ্যাকাউন্ট থেকে টাকা সরিয়ে নিতেন।

ধৃত ইফতিকন হক চৌধুরি।

ধৃত ইফতিকন হক চৌধুরি। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
গুয়াহাটি শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২২ ১৯:৫৭
Share: Save:

রক্ষকই ভক্ষক! গ্রাহকদের ডেবিট কার্ড নকল করে তাঁদের টাকা তুলে নেওয়ায় অভিযোগ উঠল খোদ ব্যাঙ্ক আধিকারিকের বিরুদ্ধে। এই ভিত্তিতে অভিযোগের মঙ্গলবার অসমের গুয়াহাটির একটি ব্যাঙ্কের ডেপুটি ম্যানেজারকে গ্রেফতার করা হয়েছে। ধৃতের নাম ইফতিকন হক চৌধুরি।

একটি বেসরকারি ব্যাঙ্কের গুয়াহাটির ভেটাপাড়া শাখার ডেপুটি ম্যানেজার ছিলেন ইফতিকন। অভিযোগ, তিনি আগে যে ব্যাঙ্কে কর্মরত ছিলেন, সেখানকার গ্রাহকদের ভাঙিয়ে আনতেন। তা ছাড়া গ্রাহকদের এটিএম কার্ড নকল করে তাঁদের অ্যাকাউন্ট থেকে টাকা সরিয়ে নিতেন। গুয়াহাটি পুলিশ সূত্রে খবর, ইফতিকন অসমের দরং জেলার মঙ্গলদাই এলাকার বাসিন্দা। আগে অন্য একটি বেসরকারি ব্যাঙ্কের পদস্থ কর্মচারি ছিলেন। পরে এন্য় একটি বেসরকারি ব্যাঙ্কের ডেপুটি ম্যানেজার হন। এ নিয়ে গত ২৭ জুন জ্যোতিকৃষ্ণ দাস নামে এক ব্যক্তি গীতানগর থানায় অভিযোগ করেন। জ্যোতিকৃষ্ণের দাবি, তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে এক লক্ষ ৭৫ হাজার টাকা গায়েব হয়ে গিয়েছে। তিনি এ-ও জানান, এটিএম কার্ড দিয়েই ওই টাকা তোলা হয়েছে। অথচ কার্ড ছিল তাঁর কাছে। তিনি নিজে ওই টাকা তোলেননি বলেও দাবি করেছেন। অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে পুলিশ। প্রথম থেকেই তদন্তকারীদের সন্দেহ হয়, এই কাণ্ডের নেপথ্যে থাকতে পারেন ব্যাঙ্কের সঙ্গে সম্পর্কযুক্ত কেউ। যে এটিএম থেকে টাকা তোলা হয়, সেখানেও যান তদন্তকারীরা। এর পর তদন্তকারীরা ইফতিকনের নয়নপুরের ভাড়াবাড়ি থেকে তাঁকে গ্রেফতার করেন।

তল্লাশি চালিয়ে পুলিশ ছ’টি এটিএম কার্ড উদ্ধার করেছে। ইফতিকন বর্তমানে যে বেসরকারি ব্যাঙ্কের কর্মী সেখানকার একটি চেকবইও উদ্ধার হয়েছে। এ ছাড়া দু’টি মোবাইল ফোন এবং একটি প্যান কার্ডও উদ্ধার হয়েছে। টাকা হাতানোর পিছনে ইফতিকনের আর কী উদ্দেশ্য ছিল তা খতিয়ে দেখা হচ্ছে। পুলিশের ধারণা, ওই ব্যাঙ্ক আধিকারিক এই ভাবে গ্রাহকদের থেকে এক কোটি টাকার বেশি লুট করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bank Fraud Case arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE