Advertisement
২০ এপ্রিল ২০২৪
Gujarat Assembly Election 2022

গুজরাতে প্রথম দফার ভোটের আগে বাজেয়াপ্ত ২৯০ কোটির বেআইনি মদ, মাদক ও নগদ

২০১৭ সালের বিধানসভা ভোটের সময় গোটা গুজরাতে দফায় দফায় তল্লাশি অভিযান চালিয়ে মোট ২৭ কোটি ২১ লক্ষ টাকার বেআইনি মদ ও মাদক উদ্ধার হয়েছিল। এ বার একটি অভিযানেই উদ্ধার হল তার ১০ গুণ।

গুজরাতে প্রথম দফায় ৮৯টি বিধানসভা আসনে ভোটগ্রহণের আগে উদ্ধার বেআইনি মদ ও মাদক।

গুজরাতে প্রথম দফায় ৮৯টি বিধানসভা আসনে ভোটগ্রহণের আগে উদ্ধার বেআইনি মদ ও মাদক। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
বরোদা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ২৩:০৬
Share: Save:

গুজরাত বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণের মাত্র কয়েক ঘণ্টা আগে প্রায় ২৯০ কোটি টাকার বেআইনি মদ, মাদক এবং নগদ টাকা বাজেয়াপ্ত করল গুজরাত পুলিশের সন্ত্রাসদমন শাখা এবং নির্বাচন কমিশনের নজরদারি দল।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের রাজ্যে দু’দফার বিধানসভা ভোটের সূচনা হতে চলেছে বৃহস্পতিবার। ১৮২টি আসনের মধ্যে প্রথম দফায় কচ্ছ, সৌরাষ্ট্র এবং দক্ষিণ গুজরাতের জেলার ৮৯ আসনে ভোটগ্রহণ হবে। ভাগ্য নির্ধারিত হবে ৭৮৮ জন প্রার্থীর। দ্বিতীয় তথা শেষ দফায় বাকি ৯৩টি আসনের ভোট হবে আগামী ৫ ডিসেম্বর। তার আগে রাজ্যে শান্তিশৃঙ্খলা বজায় রেখে সুষ্ঠু ভাবে নির্বচনী প্রক্রিয়া সম্পন্ন করতে রাজ্য জুড়ে পুলিশ, আবগারি ও আয়কর দফতরের কর্মীদের সাহায্যে বুধবার তল্লাশি অভিযান চালিয়েছে নির্বাচন কমিশনের নজরদারি দল।

গুজরাত পুলিশের সন্ত্রাস দমন শাখার তেমন একটি অভিযানেই দক্ষিণ গুজরাতের বরোদা ও আশপাশের বিভিন্ন এলাকা থেকে কয়েক লক্ষ লিটার বেআইনি মদ বাজেয়াপ্ত করা হয়। সেই সঙ্গে বাজেয়াপ্ত করা হয় বিপুল পরিমাণ মাদক। ২০১৭ সালের বিধানসভা ভোটের সময় গোটা গুজরাতে দফায় দফায় তল্লাশি অভিযান চালিয়ে মোট ২৭ কোটি ২১ লক্ষ টাকার বেআইনি মদ ও মাদক উদ্ধার হয়েছিল। এ বার একটি অভিযানেই উদ্ধার হল তার প্রায় ১০ গুণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE