Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Gujarat Assembly Election 2022

গুজরাতের ভোটে বিজেপির প্রচারে বিদেশিরা! নির্বাচন কমিশনে অভিযোগ জানাল তৃণমূল

পদ্ম-শিবিরের গুজরাত শাখা প্রকাশিত ভোট প্রচারের ছবিতে বিজেপির নির্বাচনী প্রতীক দেওয়া উত্তরীয় এবং গেরুয়া টুপি পরে কয়েক বিদেশি নাগরিক রয়েছেন বলে অভিযোগ তৃণমূলের।

গুজরাতে বিজেপির ভোট-প্রচারের এই ছবি ঘিরেই দানা বেঁধেছে বিতর্ক।

গুজরাতে বিজেপির ভোট-প্রচারের এই ছবি ঘিরেই দানা বেঁধেছে বিতর্ক। ছবি: টুইটার থেকে নেওয়া।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ১৩:০৪
Share: Save:

নরেন্দ্র মোদী-অমিত শাহের রাজ্যে বিদেশি নাগরিকদের দিয়ে ভোটের প্রচার করাচ্ছে বিজেপি! বৃহস্পতিবার এই অভিযোগ তোলা হয়েছে তৃণমূলের তরফে। দলের সর্বভারতীয় মুখপাত্র সাকেত গোখলে নির্বাচন কমিশনের কাছে চিঠি পাঠিয়ে এ বিষয়ে অবিলম্বে পদক্ষেপের দাবি করেছেন।

গুজরাতে বিধানসভা ভোটে বিজেপির প্রচার কর্মসূচির কিছু ছবি সম্প্রতি দলের রাজ্যশাখা টুইটারে প্রকাশ করেছিল। সেই ছবিতে বিজেপির নির্বাচনী প্রতীক দেওয়া উত্তরীয় এবং গেরুয়া টুপি পরে কয়েক জন বিদেশি নাগরিক রয়েছেন বলে অভিযোগ। তৃণমূলের মুখপাত্র, নির্বাচন কমিশনের কাছে বিজেপির গুজরাত শাখার টুইটার হ্যান্ডলে প্রকাশিত সেই ছবির ‘লিঙ্ক’ পাঠিয়ে চিঠিতে লিখেছেন, ‘এই ঘটনা ১৯৫১ সালের ভারতীয় জনপ্রতিনিধিত্ব আইন এবং ভিসা সংক্রান্ত আইনের গুরুতর লঙ্ঘন।’

নির্বাচন কমিশনে পাঠানো তৃণমূলের চিঠি।

নির্বাচন কমিশনে পাঠানো তৃণমূলের চিঠি। ছবি: সংগৃহীত।

প্রধানমন্ত্রী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর রাজ্যে বিধানসভা ভোটের প্রক্রিয়ায় ‘বিদেশি নাগরিকদের এই অংশগ্রহণ’ অবাধ ও সুষ্ঠু নির্বাচন ব্যাহত করবে বলেও অভিযোগ তৃণমূল মুখপাত্রের। কমিশনের কাছে তাঁর আর্জি, অবিলম্বে এ বিষয়ে বিদেশি নাগরিক নিবন্ধীকরণ বিষয়ক আঞ্চলিক দফতরকে নির্দেশ দেওয়া হোক।

প্রসঙ্গত, অতীতে বিজেপির তরফে তৃণমূলের বিরুদ্ধে পশ্চিমবঙ্গে ভোটের প্রচারে বিদেশি নাগরিকদের সাহায্য নেওয়ার অভিযোগ তুলেছে বিজেপি। ২০১৯ সালের লোকসভা ভোটের সময় তৃণমূলের হয়ে বাংলাদেশি অভিনেতা ফিরদৌস আহমেদের প্রচারের অভিযোগকে ঘিরে সক্রিয় হয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। নোটিস পাঠিয়ে দেশে ফিরতে বাধ্য করা হয়েছিল ফিরদৌসকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE