Advertisement
০১ মার্চ ২০২৪
Online fraud

অনলাইনে বিনিয়োগে প্রতারণার শিকার! আড়াই লক্ষ খোয়ানোর দাবি তরুণীর, ধৃত চার অভিযুক্ত

পুলিশ জানিয়েছে, গুরুগ্রামের বাসিন্দা পালক শ্রীবাস্তবের অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে সহলেশ কুমার, তুষার কোহলি, বিনোদকুমার ভাসিন এবং রামকুমার রামন নামে ৪ যুবককে গ্রেফতার করা হয়েছে।

Representational picture of online fraud

মোবাইল অ্যাপের মাধ্যমে বিনিয়োগ করে আয় হয়নি। উল্টে আড়াই লক্ষ টাকা খোয়া গিয়েছে। দাবি তরুণীর। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ২১:৪৩
Share: Save:

মোবাইল অ্যাপের মাধ্যমে বিনিয়োগ করলে ফেরত পাওয়া যাবে মোটা অঙ্কের টাকা। পাশাপাশি, বাড়ি থেকে অনলাইনে কাজের মাধ্যমে রোজগারও করা যাবে। এই টোপ দিয়ে প্রায় ১ হাজার মহিলাকে ঠকিয়েছেন প্রতারকেরা। তিনি নিজেও এই প্রতারণা চক্রের ফাঁদে পড়ে আড়াই লক্ষ টাকা খুইয়েছেন। এক তরুণীর এই অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে বুধবার ৪ যুবককে গ্রেফতার করল গুরুগ্রামের সাইবার অপরাধদমন শাখার পুলিশ।

পুলিশ জানিয়েছে, গুরুগ্রামের বাসিন্দা পালক শ্রীবাস্তবের অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে সহলেশ কুমার, তুষার কোহলি, বিনোদকুমার ভাসিন এবং রামকুমার রামন নামে ৪ যুবককে গ্রেফতার করা হয়েছে। তুষার এবং বিনোদ দিল্লির তিলক নগরের বাসিন্দা। রামকুমারের বাড়ি গুরুগ্রামে। এ ছাড়া, সহলেশ পশ্চিম দিল্লির উত্তর নগরের থাকেন।

পুলিশের কাছে অভিযোগে পালকের দাবি, মায়ের সঙ্গে তিনিও একটি মোবাইল অ্যাপের মাধ্যমে বিনিয়োগ করেছিলেন। তাতে কোনও আয় হয়নি। উল্টে আড়াই লক্ষ টাকা খোয়া গিয়েছে। পালকের কথায়, ‘‘বিপি পিএলসি নামের একটি মোবাইল অ্যাপের মাধ্যমে শুধু আমাদেরই নয়, প্রায় হাজার মহিলাকে ঠকিয়েছেন প্রতারকেরা।’’

গুরুগ্রামের অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার (সাইবার ক্রাইম) প্রিয়াংশু দেওয়ান বলেন, ‘‘ধৃতদের জেরা করা হচ্ছে। আশা করি তাঁদের কাছ থেকে নানা তথ্য পাওয়া যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE