Advertisement
০৫ মার্চ ২০২৪
Jamtara Gang

২ লক্ষ মোবাইল নম্বর ব্লক, গ্রেফতার ১০০! ‘জামতাড়া মডেলে’ নয়া প্রতারণাচক্র হরিয়ানায়

জনপ্রিয় অ্যাপের জন্য ‘কাস্টমার কেয়ার সাপোর্ট সার্ভিস’ দেওয়ার অছিলায় কিংবা গ্রাহকের কাছে ‘ব্যাঙ্ককর্মী’ হিসাবে পরিচয় দিয়ে কেওয়াইসি আপডেটের কথা বলে ‘অপারেশন’ চালাত প্রতারকেরা।

Haryana Police blocks 2 lakh mobile numbers, arrests over 100 in connection to new cybercrime operation of Jamtara Gang

জামাতাড়া গ্যাংয়ের বিরুদ্ধে জোরদার অভিযানে হরিয়ানা পুলিশ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ১০:৪৯
Share: Save:

সাইবার অপরাধের জন্য কুখ্যাত ‘জামতাড়া গ্যাং’-এর বিরুদ্ধে জোরদার অভিযানে নামল হরিয়ানা পুলিশ। ওই অপরাধচক্রের প্রতারণাকাণ্ডে ব্যবহৃত ২ লক্ষ মোবাইল নম্বর ‘ব্লক’ করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে শতাধিক সন্দেহভাজনকে!

তবে ঝাড়খণ্ডের জামতাড়ায় নয়, হরিয়ানারই মেওয়ট এলাকায় এই প্রতারণাচক্রের সন্ধান মিলেছে বলে হরিয়ানা পুলিশ সূত্রের খবর। জানানো হয়েছে, জনপ্রিয় অ্যাপের জন্য ‘কাস্টমার কেয়ার সাপোর্ট সার্ভিস’ দেওয়ার অছিলায় কিংবা গ্রাহকের কাছে ‘ব্যাঙ্ককর্মী’ হিসাবে পরিচয় দিয়ে কেওয়াইসি আপডেট করা হয়নি বলে অ্যাকাউন্টে লেনদেন বন্ধ করার হুঁশিয়ারি দিয়ে ‘অপারেশন’ চালাত এই সাইবার অপরাধীরা।

প্রসঙ্গত, গত কয়েক মাস ধরে দিল্লি পুলিশও ধারাবাহিক ভাবে জামতাড়া গ্যাংয়ের বিরুদ্ধে অভিযান চালিয়ে যাচ্ছে। সাইবার প্রতারণায় জড়িত থাকার অভিযোগে দিল্লি এবং ঝাড়খণ্ড থেকে গ্রেফতার করা হয় একাধিক সন্দেহভাজনকে। সেই সূত্রেই নতুন করে অভিযানে নেমেছে হরিয়ানা পুলিশ। জানানো হয়েছে, ৬ জন পুলিশ সুপার, ১৪ জন ডিএসপির নেতৃত্বে মোট ১০২টি টিম নয়া জামাতাড়া চক্রের বিরুদ্ধে তদন্ত চালাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE