×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ মে ২০২১ ই-পেপার

‘আমার জীবন শেষ করে দিয়েছে’, ফডণবীসের বিরুদ্ধে তোপ দেগে এনসিপি-তে খাড়সে

সংবাদ সংস্থা
মুম্বই ২১ অক্টোবর ২০২০ ১৭:২৬
একনাথ খাড়সে। ফাইল চিত্র।

একনাথ খাড়সে। ফাইল চিত্র।

বিজেপি ছেড়ে বেরিয়ে আসার জন্য মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীসকেই দায়ী করলেন প্রবীণ বিজেপি নেতা একনাথ খাড়সে। বিজেপি ছেড়ে ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি (এনসিপি)-তে যোগ দিতে চলেছেন তিনি।

খাড়সে বলেন, “ফডণবীস আমার জীবন ধ্বংস করে দিয়েছে। চার বছর ধরে মানসিক যন্ত্রণায় ভুগছিলাম। ধর্ষণের অভিযোগে আমাকে ফাঁসানোর চক্রান্ত চলছিল। দল ছাড়তে খারাপ লাগছে। কিন্তু আমার হাতে আর কোনও উপায় নেই।”

অন্য দিকে, মহারাষ্ট্রের এনসিপি-প্রধান জয়ন্ত পাটিল বুধবার সংবাদমাধ্যমকে বলেন, “আগামী শুক্রবার দুপুর ২টোয় দলে যোগ দেবেন খাড়সে। তাঁর যোগদানে দল আরও শক্তিশালী হবে।”

আরও পড়ুন: ভারতে স্বাভাবিক মৃত্যুর সবচেয়ে বড় কারণ বায়ুদূষণ, বলছে সমীক্ষা

রাজ্যে বিজেপি-শিবসেনার জোট সরকারের মন্ত্রী ছিলেন খাড়সে। কিন্তু ২০১৬-য় তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠায় মন্ত্রিপদ থেকে ইস্তফা দেন। গত বিধানসভা নির্বাচনে প্রার্থী হতে চেয়েছিলেন খাড়সে। কিন্তু তাঁকে টিকিট না দিয়ে তাঁর মেয়েকে প্রার্থী করা হয়। বিজেপি দ্বিতীয় বার সরকার গড়তে ব্যর্থ হলে, ফডণবীসের নেতৃত্বের প্রবল সমালোচনা করেন খাড়সে। সূত্রের খবর, তার পর থেকেই দলের মধ্যে ক্রমশ কোণঠাসা হয়ে পড়ছিলেন তিনি।

গত কয়েক দিন ধরেই জল্পনা চলছিল বিজেপি ছাড়তে পারেন খাড়সে। উদ্ধব ঠাকরের সঙ্গে তাঁর সাক্ষাৎ সেই জল্পনা আরও উস্কে দিয়েছিল। রাজনৈতিক মহলের ধারণা ছিল খাড়সে শিবসেনাতেই যাচ্ছেন। কিন্তু সব ধারণাকে উল্টে দিয়ে তিনি জানিয়ে দেন এনসিপি-তে যোগ দেবেন।

Advertisement
Advertisement