Advertisement
০৪ মে ২০২৪
Teacher Sleeping in Classroom

পড়ুয়ারা ব্যস্ত স্কুল পরিষ্কারে,  ক্লাসঘরের ভিতরে ‘নাক ডেকে’ ঘুম প্রধান শিক্ষকের

পঠনপাঠন শিকেয় তুলে প্রধান শিক্ষক এ ভাবে ঘুমানোয় ক্ষোভে ফেটে পড়েন পড়ুয়াদের অভিভাবকরা। তাঁরা প্রধান শিক্ষকের বিরুদ্ধে কড়া ব্যবস্থার দাবি তুলেছেন।

school

পড়ুয়ারা স্কুল পরিষ্কারে ব্যস্ত ( বাঁ দিকে)। প্রধান শিক্ষক ক্লাসঘরে ঘুমে বিভোর (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভোপাল শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ১৪:২০
Share: Save:

ফাঁকা ক্লাসঘর। পড়ুয়াদের ব্যাগ এ দিক ও দিক ছড়ানো। ফুল স্পিডে সিলিং ফ্যান চলছে। আর সেই ফাঁকা ক্লাসঘরের মেঝেয় টান টান হয়ে ‘নাক ডেকে’ ঘুমোচ্ছেন প্রধান শিক্ষক। মধ্যপ্রদেশের ছতরপুরের একটি সরকারি প্রথমিক স্কুলে এমনই একটি দৃশ্য ধরা পড়েছে। সমাজমাধ্যমে সেই দৃশ্য ভাইরালও হয়েছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

প্রধান শিক্ষকের ঘুমানোর সেই ভিডিয়ো শিক্ষা দফতরে পৌঁছতেই তড়িঘিড় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ছতরপুর জেলার লবকুশনগরের একটি সরকারি প্রাথমিক স্কুলের এই ঘটনা ক্যামেরাবন্দি করেছেন গ্রামবাসীরাই। তাঁদের অভিযোগ, স্কুলে ঠিক মতো পড়াশোনা হয় না। যে দিন ঘটনাটি হাতেনাতে ধরে ফেলেন গ্রামবাসীরা, সে দিন পড়ুয়ারা স্কুল চত্র পরিষ্কারে ব্যস্ত ছিল। কচিকাঁচারা যখন স্কুল চত্বর পরিষ্কার করছিল, সেই সময় প্রধান শিক্ষক ক্লাসঘরের ভিতর নিশ্চিন্তে ঘুমোচ্ছিলেন। প্রধান শিক্ষকের সেই কীর্তি শিক্ষা দফতরের কাছে পৌঁছনোর জন্যই ভিডিয়োটি করেন গ্রামবাসীরা।

পঠনপাঠন শিকেয় তুলে প্রধান শিক্ষক এ ভাবে ঘুমানোয় ক্ষোভে ফেটে পড়েন পড়ুয়াদের অভিভাবকরা। তাঁরা প্রধান শিক্ষকের বিরুদ্ধে কড়া ব্যবস্থার দাবি তুলেছেন। বিষয়টি শিক্ষা দফতরের কাছে পৌঁছতেই তদন্তের নির্দেশ দিয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমগুলির প্রতিবেদন অনুযায়ী, প্রধান শিক্ষকের নাম রাজেশ কুমার আদজারিয়া।

জেলা শিক্ষা আধিকারিক এম কে কৌতারি এক সংবাদমাধ্যমকে বলেন, “লবকুশনগরের একটি প্রাথমিক স্কুলে প্রধান শিক্ষকের ঘুমিয়ে থাকার ভিডিয়ো দেখেছি। স্কুল কর্তৃপক্ষকে তদন্তের নির্দেশ দিয়েছি। বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। শিক্ষকের কাছে জবাব চাওয়া হয়েছে। তাঁর বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ করা হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhya Pradesh school Teacher Sleeping
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE