Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Chennai

Rain: তামিলনাড়ু ভাসছে প্রবল বৃষ্টির দাপটে, সোমবার বন্ধ থাকছে স্কুল, সরকারি অফিস

ইতিমধ্যে পরিস্থিতি নিয়ে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী স্ট্যালিনের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

জলবন্দি চেন্নাই।

জলবন্দি চেন্নাই। ছবি- পিটিআই।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২১ ২৩:০১
Share: Save:

প্রবল বৃষ্টির দাপটে ভাসছে তামিলনাড়ু। প্লাবনের মুখে তামিলনাড়ুর চেন্নাই, তিরুভাল্লুর, চেঙ্গালাপাট্টু, কাঞ্চিপুরম জেলায় আগামী দু’দিনের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে সমস্ত স্কুল ও সরকারি অফিস। বেসরকারি অফিসের কর্মীদের অনুরোধ করা হয়েছে, তাঁরা যেন বাড়ি থেকে কাজ করেন। তেমন হলে বেসরকারি সংস্থাকে ছুটি ঘোষণা করার অনুরোধ জানিয়েছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। ইতিমধ্যে তামিলনাড়ুর সমস্ত উপকূলবর্তী এলাকায় পৌঁছে গিয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। সব মিলিয়ে পরিস্থিতি ক্রমে খারাপ হচ্ছে।

চেন্নাইয়ে শনিবার রাত থেকেই টানা বৃষ্টি চলছে। রবিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত বৃষ্টি হয়েছে মোট ২১ সেন্টিমিটার। আবহওয়া অফিসের তরফ থেরে বলা হয়েছে, তামিলনাড়ু উপকূলের জেলাগুলিতে বৃষ্টির কারণ বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্ত। সেই ঘূর্ণাবর্তের কারণে মঙ্গলবার পর্যন্ত তামিলনাড়ুর একাধিক জেলায় অতিভারী বৃষ্টি চলতে পারে। বুধবার থেকে কমতে পারে বৃষ্টির পরিমাণ। এ ছাড়া চেম্বারামবক্কম জলাধারে চাপ তৈরি হওয়ায় ইতিমধ্যে বিপুল পরিমাণ জল ছাড়া হয়েছে। তাতেও প্লাবনের আশঙ্কা তৈরি হয়েছে। ইতিমধ্যে পরিস্থিতি নিয়ে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী স্ট্যালিনের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উদ্ধারকাজের কেন্দ্রীয় সাহায্য দেওযার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। জানিয়েছেন, ক্ষতিপূরণও পৌঁছবে তামিলনাড়ুতে।

ReplyForward

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chennai Tamil Nadu flood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE