Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Raining

Rain: প্রবল বর্ষণে বিপর্যস্ত মহারাষ্ট্রের শতাধিক গ্রাম, তেলঙ্গানার একাংশে জারি লাল সতর্কতা

ভারী বৃষ্টির জেরে তেলঙ্গানা, কর্নাটকের বিভিন্ন এলাকায় লাল সতর্কতা জারি করা হয়েছে। মহারাষ্ট্রের শতাধিক গ্রাম বিপর্যস্ত হয়ে পড়েছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ১২:০৫
Share: Save:

দেশের একাংশে ছন্দে বর্ষা। ভারী বৃষ্টিতে বিপর্যস্ত মহারাষ্ট্র, তেলঙ্গানা, কর্নাটকের বিভিন্ন এলাকা। মহারাষ্ট্রের ১৩০টি গ্রাম বিধ্বস্ত চেহারা নিয়েছে। তার মধ্যে ১২৮টি গ্রামের সঙ্গেই যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে।

গত কয়েক দিন ধরেই মহারাষ্ট্রের বিভিন্ন এলাকায় ভারী বৃষ্টি হচ্ছে। জানা গিয়েছে, পূর্ব মহারাষ্ট্রের গঢ়ছিরৌলি জেলায় ১২৮টি গ্রাম সম্পূর্ণ যোগাযোগ-বিচ্ছিন্ন হয়ে পড়েছে। একই অবস্থা মরাঠওয়াড়া অঞ্চলের হিঙ্গোলি ও নান্দেড জেলায়। শুক্রবার ও শনিবার সেখানে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর। হিঙ্গোলি জেলার বস্মত তালুক এলাকায় গত ২৪ ঘণ্টায় ১৫০ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

মহারাষ্ট্রের পাশাপাশি তেলঙ্গানাতেও ভারী বৃষ্টি হয়েছে। জয়শঙ্কর ভুপালপল্লি, নিজামাবাদ ও রাজন্ন সিরসিল্লা জেলায় ভারী বৃষ্টির জেরে লাল সতর্কতা জারি করা হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না যাওয়ার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। অন্ধ্রপ্রদেশ ও গুজরাতের কিছু অংশেও ভারী বৃষ্টি হয়েছে।

ভারী থেকে অতিভারী বৃষ্টিতে ভিজেছে উত্তরাখণ্ড, পূর্ব উত্তরপ্রদেশ, ওড়িশা, গোয়া, ছত্তীসগঢ়, মধ্যপ্রদেশ, কেরল, কর্নাটকের বিভিন্ন এলাকা। আবহাওয়া দফতর সূত্রে খবর, এই মুহূর্তে মধ্য ভারত ও পশ্চিম উপকূলবর্তী এলাকায় সক্রিয় রয়েছে মৌসুমী বায়ু। তার জেরে আগামী পাঁচ দিন বৃষ্টি চলবে। রবিবার পঞ্জাব ও হরিয়ানার বিভিন্ন এলাকাতেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raining mumbai Telangana weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE