Advertisement
১৮ জুন ২০২৪
hijab

Hijab Controversy: হিজাব পরে ঢুকতে বাধা! দ্বাদশ শ্রেণির পরীক্ষাই দিলেন না দুই ছাত্রী

এই দুই ছাত্রী প্রায় ৪৫ মিনিটে ধরে পরিদর্শক এবং কলেজের অধ্যক্ষকে অনুরোধ করেন, যাতে তাদের হিজাব পরেই পরীক্ষা দিতে দেওয়া হয়।

শেষমেশ হল ছেড়ে বেরিয়ে যান ওই দুই ছাত্রী।

শেষমেশ হল ছেড়ে বেরিয়ে যান ওই দুই ছাত্রী। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২২ ১১:৪৭
Share: Save:

হিজাব নিয়ে সারা দেশ জুড়ে উত্তেজনার মধ্যেই তৈরি হল নতুন বিতর্ক। কর্নাটকের উদুপিতে হিজাব পরে আসার কারণে পরীক্ষা দিতে দেওয়া হল না দুই ছাত্রীকে। পরীক্ষা দিতে বাধা দেওয়ার কারণে এর পর পরই কলেজ চত্বর ছেড়ে বেরিয়ে যায় ওই দুই ছাত্রী।

জানা গিয়েছে, এই দুই পড়ুয়া প্রথমে ক্লাসে ঢুকে হিজাব পরে পরীক্ষা দিতে দেওয়ার আবেদন জানান। কিন্তু তাদের সাফ জানিয়ে দেওয়া হয় যে, তারা হিজাব পরে পরীক্ষা কেন্দ্রে ঢুকতে পারবে না। এই দিন এই দুই পড়ুয়ার দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা ছিল। এই দুই ছাত্রীর নাম আলিয়া আসাদি এবং রেশম বলেই জানা গিয়েছে। নিজেদের অ্যাডমিট কার্ড সংগ্রহ করে এই দুই ছাত্রী উদুপির বিদ্যাদয় পিইউ কলেজে হিজাব পরে পরীক্ষা দিতে গিয়েছিলেন।

তারা প্রায় ৪৫ মিনিটে ধরে পরিদর্শক এবং কলেজের অধ্যক্ষকে অনুরোধ করেন, যাতে তাদের হিজাব পরেই পরীক্ষা দিতে দেওয়া হয়। কিন্তু শেষ পর্যন্ত আদালতের নির্দেশ অনুযায়ী রাজ্য সরকারের নিষেধাজ্ঞা মেনেই এই দুই ছাত্রীকে অনুমতি দেওয়া হবে না বলে কলেজ কর্তৃপক্ষ জানান। শেষ পর্যন্ত অনুমতি না মেলায় ওই দুই ছাত্রী কলেজ চত্বর ছেড়ে চলে যান বলেও জানা গিয়েছে। কর্নাটকে হিজাব নিয়ে নিষেধাজ্ঞা বিতর্কে এই ঘটনা নতুন মাত্রা সংযোজন করল বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE