Advertisement
১৭ জুন ২০২৪
Prime Minister

Kashmir Encounter: মোদীর সফরের আগে জম্মুর সেনাছাউনির কাছে জঙ্গি হানা, নিহত দুই জঙ্গি-সহ তিন

নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু হয়। জঙ্গিদের গুলির আঘাতে সিআইএসএফ-এর এক সহকারি সাব ইনস্পেক্টর নিহত হয়েছেন।

মোদী সফরের আগে কড়া নজরদারি।

মোদী সফরের আগে কড়া নজরদারি। সংগৃহীত।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২২ ০৮:৩৮
Share: Save:

রবিবার জম্মু আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর সফরের দু’দিন আগে জম্মুর সেনা ছাউনির কাছে নিরাপত্তা বাহিনী এবং জঙ্গিদের মধ্যে হল গুলির লড়াই। প্রাথমিক ভাবে গুলির লড়াইয়ে এক জন সিআইএসএফ কর্মী নিহত এবং চার জন আহত হয়েছেন বলেও সেনা সূত্রে খবর। এই সঙ্ঘাতে সেনাবাহিনীর গুলিতে দু’জন জঙ্গি মারা গিয়েছে বলেও সেনা সূত্র জানিয়েছে।

জঙ্গিরা জম্মুতে হামলার ছক কষছিল বলে আগেই খবর ছিল গোয়েন্দাদের কাছে। পাশাপাশি, পুলিশ সুনজবা এলাকায় অন্তত দুই জঙ্গির লুকিয়ে থাকার খবর পেয়েছিল। সেই মতো সেনা সদস্যরা জম্মু শহরের সুনজবা ক্যান্টনমেন্ট এলাকায় একটি তল্লাশি অভিযান শুরু করার পরই লুকিয়ে থাকা জঙ্গিদের সঙ্গে তাঁদের সংঘর্ষ শুরু হয়।

তল্লাশি অভিযান শুরু করার পরই নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু হয়। জঙ্গিদের গুলির আঘাতে সিআইএসএফ-এর এক সহকারি সাব ইনস্পেক্টর নিহত হয়েছেন। পাশাপাশি জঙ্গি হানায় আহত হন চার সিআইএসএফ কর্মী। সকাল সাড়ে ৮টা পর্যন্ত সেনা-জঙ্গিদের এই সংঘর্ষ চলছে বলেও জানা গিয়েছে।

জম্মুর অতিরিক্ত ডিরেক্টর জেনারেল মুকেশ সিংহ বলেন, ‘‘জঙ্গিদের লুকিয়ে থাকার এবং হামলার ছক কষার তথ্য পেয়ে আমরা বৃহস্পতিবার রাতে ওই এলাকা ঘেরাও করে তল্লাশি অভিযান শুরু করি। জঙ্গি হানার ফলে নিরাপত্তা বাহিনীর এক সদস্য নিহত হন এবং আরও চার জন আহত হয়েছেন। এখনও গুলির লড়াই চলছে।’’

এর আগে ২০১৮ সালেও জঙ্গিরা সুনজবা ক্যান্টনমেন্ট হামলা চালিয়েছিল। সেই হামলায় বেশ কিছু সেনা নিহত হন।

প্রসঙ্গত, ২০১৯ সালে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার পর এটাই প্রধানমন্ত্রীর প্রথম কাশ্মীর সফর। এই সফরে মোদীর পাল্লি গ্রামে পঞ্চায়েত সদস্যদের নিয়ে এক বড় জনসভায় বক্তৃতা দেওয়ারও কথা রয়েছে। কিন্তু তাঁর সফরের আগে কড়া নিরাপত্তার ঘেরাটোপ থাকা সত্ত্বেও হামলা চালাল জঙ্গিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE