Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ropeway

Parwanoo Ropeway: দেওঘরের পর এ বার হিমাচল, মাঝআকাশে রোপওয়েতে আটকে ৭ জন যাত্রী

সূত্রের খবর, যান্ত্রিক ত্রুটির কারণে মাঝআকাশে দাঁড়িয়ে পড়ে রোপওয়েটি। প্রায় ২ ঘণ্টা ধরে আটকে রয়েছেন যাত্রীরা। শুরু হয়েছে উদ্ধারকাজ।

ছবি- টুইটার

সংবাদ সংস্থা
মান্ডি (হিমাচল প্রদেশ) শেষ আপডেট: ২০ জুন ২০২২ ১৫:১৪
Share: Save:

দেওঘরের পর হিমাচলের সোলানে রোপওয়ে বিভ্রাট। সোলানে মাঝআকাশে রোপওয়েতে আটকে পড়লেন ৭ জন যাত্রী। প্রায় দু’ঘণ্টা ধরে রোপওয়েতে আটকে রয়েছেন পর্যটকেরা। তাঁদের হেলিকপ্টারের সাহায্যে উদ্ধার করা হচ্ছে।

সোমবার সোলানের পারওয়ানের টিম্বার ট্রেল রোপওয়েতে আটকে পড়েন ৭ জন যাত্রী। সূত্রের খবর, সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে হেলিকপ্টার পাঠিয়ে উদ্ধারকাজ শুরু করা হয়। রোপওয়ের ট্রলিতে যাঁরা আটকে পড়েছিলেন, তাঁদের মধ্যে অনেকে ছিলেন মহিলা। তাঁদেরই আগে উদ্ধার করা হয়। এখনও পর্যন্ত চার জনকে আটকে পড়া রোপওয়ের ট্রলি থেকে বার করে আনা সম্ভব হয়েছে। সূত্রের দাবি, যান্ত্রিক ত্রুটির কারণে মাঝপথে আটকে পড়ে রোপওয়ের ট্রলিটি।

তবে টিম্বার ট্রেলের রোপওয়েটি যে জায়গায় আটকে পড়েছে, সেই জায়গাটি সমতল থেকে খুব বেশি উঁচুতে নয়। তাই, ট্রলিতে আটকে থাকা পর্যটকদের উদ্ধারে খুব বেশি সমস্যা হচ্ছে না বলেই জানা গিয়েছে। সোলানের পুলিশ সুপার সংবাদ সংস্থা এএনআই-কে জানান, ঘটনাস্থলে থেকে গোটা পরিস্থিতির দিকে নজর রাখছে টিম্বার ট্রেলের আধিকারিকেরা এবং পুলিশ। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীও ঘটনাস্থলে পৌঁছচ্ছে বলে জানিয়েছেন মহকুমাশাসক ধনবীর ঠাকুর।

প্রসঙ্গত, এই টিম্বার ট্রেল রোপওয়েতেই ১৯৯২ সালের একটি দুর্ঘটনায় ১১ জন যাত্রী আটকে পড়েছিলেন। তাঁদের মধ্যে ১০ জনকে উদ্ধার করা সম্ভব হলেও মৃত্যু হয়েছিল এক জনের। গত এপ্রিল মাসেও দেওঘরের ত্রিকূট পাহাড়ে রোপওয়ে দুর্ঘটনায় তিন জন পর্যটকের মৃত্যু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ropeway
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE