Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Himachal Pradesh Assembly Election

দ্বিতীয় বার জয়ের আশায় বিজেপি, ক্ষমতা দখলের দাবি কংগ্রেসের, হিমাচলে ভোট নির্বিঘ্নেই

বিকেল ৫টা পর্যন্ত পাহাড়ে ঘেরা রাজ্যে ভোট পড়েছে ৬৫ শতাংশের বেশি। বিশ্বের সর্বোচ্চ ভোটকেন্দ্র তাসিগঙে ১০০ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

নির্বিঘ্নেই ভোট মিটল হিমাচলে।

নির্বিঘ্নেই ভোট মিটল হিমাচলে। ছবি— পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২২ ২১:২৭
Share: Save:

হিমাচল প্রদেশে শেষ হল বিধানসভা ভোট। টানা দ্বিতীয় বার জয়ের ব্যাপারে আশাবাদী বিজেপি। অন্য দিকে, ক্ষমতায় ফেরার ব্যাপারে কার্যত ‘নিশ্চিত’ বিরোধী কংগ্রেসও। বিকেল ৫টা পর্যন্ত পাহাড়ে ঘেরা রাজ্যে ভোট পড়েছে ৬৫ শতাংশের বেশি। বিশ্বের সর্বোচ্চ ভোটকেন্দ্র তাসিগঙে ১০০ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

সকাল ৮টায় শুরু হয় ৬৮ আসনের ভোটগ্রহণ। শুরুতে আকাশ ছিল মেঘলা। ভোটকেন্দ্রগুলোতেও ভোটারদের লাইন ছিল ছোট। বেলা বাড়তেই মেঘ কেটে সূর্য ওঠে। ভোটারদের লাইনও বাড়তে থাকে হিমাচলে। বিকেল ৫টা পর্যন্ত হিমাচলে ৬৫ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

২০১৭-য় হিমাচলে ৭৬ শতাংশ ভোট পড়েছিল। প্রসঙ্গত, ১৯৯০ থেকে হিমাচলে প্রতিটি ভোটেই বদলেছে সরকার। এ বারও তেমন কিছুরই আশায় রয়েছে কংগ্রেস। উল্টো দিকে, ইতিহাস বদলের স্বপ্ন দেখছে বিজেপি। ২০১৭-এর মতোই এ বারও হিমাচলের মানুষ বিজেপিকেই আপন করে নেবে বলে মনে করছে গেরুয়া শিবির।

হিমাচল দখলে বদ্ধপরিকর বিজেপি প্রচারে নামিয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী তথা বিজেপিতে হিন্দুত্বের ‘পোস্টার বয়’ আদিত্যনাথকে। যদিও বিজেপির মূল কাঁটা বিদ্রোহী নেতারা। এ যাত্রায় বিদ্রোহীদের দাপটেই বিজেপির যাত্রাভঙ্গ হবে কি না তা জানতে অপেক্ষা করতে হবে ফলঘোষণা পর্যন্ত। কংগ্রেসও হিমাচল দখলে ঝাঁপিয়েছে। প্রিয়ঙ্কা গান্ধী একাধিক জনসভা করেছেন। কিন্তু ভোটবাক্সে তার সুফল মিলবে কি?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Himachal Pradesh Assembly Election Congress BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE