Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Covid 19 India

মাস্ক পরতেই হবে, পর্যটনের মরসুমে কোভিডবিধি জারি হিমাচলে, চলবে নজরদারিও

হিমাচল প্রদেশের পুলিশ ড্রোনের মাধ্যমে পর্যটকদের আনাগোনায় নজরদারি চালাচ্ছে। রাজ্যে ঘুরতে আসা পর্যটকদের জন্য মাস্ক পরা বাধ্যতামূলক ঘোষণা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

রাজ্যে মাস্ক পরা বাধ্যতামূলক ঘোষণা করল হিমাচল প্রদেশ সরকার।

রাজ্যে মাস্ক পরা বাধ্যতামূলক ঘোষণা করল হিমাচল প্রদেশ সরকার। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শিমলা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ০৭:৫৬
Share: Save:

রাজ্যে মাস্ক পরা বাধ্যতামূলক ঘোষণা করল হিমাচল প্রদেশ সরকার। রাজ্যের মানুষ কিংবা বাইরে থেকে আসা পর্যটক, হিমাচলে আপাতত সকলকেই বাধ্যতামূলক ভাবে পরতে হবে মাস্ক।

কিছু দিন আগে হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিংহ সুখু রাজ্যে ঘুরতে আসা পর্যটকদের মাস্ক পরার জন্য অনুরোধ করেন। এ বার রাজ্যে মাস্ক পরার বিষয়ে জারি করা হল সরকারি নির্দেশিকা।

চিনে কোভিডের বাড়বাড়ন্তের মাঝে ভাইরাস নিয়ে সতর্ক ভারত সরকার। ইতিমধ্যে প্রধানমন্ত্রী এবং কেন্দ্রের স্বাস্থ্য মন্ত্রক দেশের কোভিড পরিস্থিতি পর্যালোচনা করে বৈঠকে বসেছেন। রাজ্যে রাজ্যে কোভিড নিয়ে বাড়তি সতর্কতা অবলম্বন করার পরামর্শও দিয়েছে কেন্দ্র।

বছর শেষে ছুটির মরসুমে বেড়াতে যাওয়ার গন্তব্য হিসাবে পাহাড়কেই বেছে নেন অধিকাংশ মানুষ। আর পাহাড়ের অন্যতম সেরা ঠিকানা হিমাচল প্রদেশ। দেশের নানা প্রান্ত থেকে দলে দলে পর্যটকরা এই সময় হিমাচলে বেড়াতে যান। তাই বাইরে থেকে আসা পর্যটকদের মাধ্যমে কোনও ভাবেই যাতে ভাইরাসের সংক্রমণ না ছড়ায়, সে বিষয়ে সতর্ক হিমাচল প্রদেশ সরকার।

রাজ্যের পুলিশ ড্রোনের মাধ্যমে পর্যটকদের আনাগোনায় নজরদারি চালাচ্ছে। শিমলা, পরওয়ানু কিংবা পণ্ডোহরের মতো যে সমস্ত জায়গা পর্যটকদের আকর্ষণের কেন্দ্রে, সেখানে প্রবেশের মুখে ড্রোন ওড়ানো হচ্ছে।

হিমাচলে কোভিড পরিস্থিতি অবশ্য নিয়ন্ত্রণেই রয়েছে। দিনে গড়ে ২ থেকে ৩ জন করে ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। তবু উৎসবের মরসুমে সতর্ক সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE