Advertisement
০২ মে ২০২৪
Diwali

দীপাবলিতে শুধু হিন্দুদের দোকান থেকেই জিনিস কিনুন! লিফলেট বিলি করে তামিলনাড়ুতে গ্রেফতার ১

কোনও দোকানে ঢোকার আগে দেখে নেওয়া হয়, ঠাকুর-দেবতার ছবি ঝোলানো আছে কি না। ঠাকুর-দেবতার ছবি না থাকলে যেন ওই দোকানে কেনাকাটা করতে না যান হিন্দুরা। এমনই দাবি ছিল ধৃতের।

এই লিফলেট বিলি করেই গ্রেফতার হিন্দু মুন্নানির নেতা।

এই লিফলেট বিলি করেই গ্রেফতার হিন্দু মুন্নানির নেতা। টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ১৯:৪১
Share: Save:

আসন্ন দীপাবলিতে কেবল মাত্র হিন্দুদের দোকান থেকেই জিনিসপত্র কিনুন। এই দাবি সম্বলিত লিফলেট বিলি করতে গিয়ে তামিলনাড়ুতে গ্রেফতার হিন্দু মুন্নানি সংগঠনের এক কর্মী। ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর কারুরে। সম্প্রদায়িক বিভাজন সৃষ্টির চেষ্টার অভিযোগে শক্তি নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

তামিলনাড়ুতে সাম্প্রদায়িক বিভাজন তৈরির চেষ্টার অভিযোগে গ্রেফতার হয়ে গেলেন হিন্দু মুন্নানি নামে কট্টর হিন্দুত্ববাদী সংগঠনের এক কর্মী। তিনি আসন্ন দীপাবলি উপলক্ষে মানুষকে কেবল মাত্র হিন্দুদের দোকান থেকেই জিনিসপত্র কেনার আহ্বান জানিয়ে লিফলেট বিলি করছিলেন। ধৃত শক্তির বাড়ি কারুরের ভেঙ্গামেডু জ্যোতিদার স্ট্রিটে।

কারুর জেলায় হিন্দু মুন্নানির আহ্বায়ক শক্তি লিফলেট বিলি করে হিন্দুদের কাছে শুধু মাত্র হিন্দুদের দোকান থেকেই জিনিসপত্র কেনার দাবি জানাচ্ছিলেন। তিনি ক্রেতাদের কাছে আর্জি জানাচ্ছিলেন, যেন কোনও দোকানে ঢোকার আগে দেখে নেওয়া হয়, ঠাকুর-দেবতার ছবি ঝোলানো আছে কি না। ঠাকুর-দেবতার ছবি না থাকলে যেন ওই দোকানে কেনাকাটা করতে না যান হিন্দুরা।

অভিযোগের ভিত্তিতে শক্তির বিরুদ্ধে মামলা রুজু করেন ভেঙ্গামেডু থানার সহকারী ইন্সপেক্টর উদয়কুমার। তার পরই শক্তিকে গ্রেফতার করা হয়। ধৃতকে আদালতে তোলা হলে তাঁকে জেল হেফাজতে পাঠানোর নির্দেশ হয়েছে। এ দিকে শক্তির গ্রেফতারির বিরোধিতা করে বিক্ষোভ সমাবেশ আয়োজন করে হিন্দু মুন্নানি। সেখান থেকে শক্তিকে মুক্তি দেওয়ার দাবি জানানো হয়।

প্রসঙ্গত, উত্তরপ্রদেশে করবা চৌথ উপলক্ষে মহিলাদের কেবল মাত্র হিন্দুদের দোকান থেকেই মেহেন্দি পরার ফতোয়া জারি করেছিল বিশ্ব হিন্দু পরিষদ এবং আরও কয়েকটি কট্টর হিন্দুত্ববাদী সংগঠন। বিশ্ব হিন্দু পরিষদের দাবি, মুসলিম মেহেন্দি শিল্পীরা হিন্দু মহিলাদের হাতে মেহেন্দি পরিয়ে দেওয়ার অছিলায় ‘লভ জিহাদে’র পরিকল্পনা করেছে। সেখানে কেউ গ্রেফতার না হলেও তামিলনাড়ুতে হিন্দুদের দোকান থেকে জিনিস কেনার আহ্বান জানিয়ে লিফলেট বিলি করে গ্রেফতার হয়ে গেলেন হিন্দুত্ববাদী সংগঠনের নেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Diwali Tamilnadu arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE