Advertisement
২৩ জুন ২০২৪
Home Ministry

দিল্লির নর্থ ব্লকে অমিত শাহের দফতরে বোমা রাখা রয়েছে বলে উড়ো ইমেল, ঘটনাস্থলে বম্ব স্কোয়াড

বুধবার দুপুরে হুমকি দিয়ে ইমেলটি পাঠানো হয়েছে নর্থ ব্লকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ, বম্ব ডিসপোজ়াল স্কোয়াড, দমকলের দু’টি ইঞ্জিন। চলে তল্লাশি।

নর্থ ব্লকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের দফতর।

নর্থ ব্লকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের দফতর। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ১৭:৪০
Share: Save:

বোমা রয়েছে! বুধবার দুপুরে হুমকি দিয়ে ইমেল পাঠানো হয় দিল্লির নর্থ ব্লকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকে। খবর পেয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দফতরে পৌঁছে যায় পুলিশ, বম্ব ডিসপোজ়াল স্কোয়াড। সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, দমকলের দু’টি ইঞ্জিনও পৌঁছয়। চলে তল্লাশি। স্বরাষ্ট্র মন্ত্রকের একটি সূত্র জানিয়েছে, তল্লাশিতে তেমন কিছু মেলেনি।সূত্রের খবর, বুধবার দুপুর সাড়ে ৩টে নাগাদ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকে পাঠানো হয় ইমেলটি। তার পরেই শুরু হয় তল্লাশি।

এই প্রথম নয়, দিন কয়েক আগে দিল্লি এবং সংলগ্ন এনসিআরের শতাধিক স্কুলে বোমা রয়েছে বলে উড়ো ইমেল পাঠানো হয়েছিল। দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের তিন নম্বর টার্মিনালেও বোমা রয়েছে বলে কর্তৃপক্ষকে হুমকি দেওয়া হয়েছিল। হুমকির উড়ো ইমেল গিয়েছিল সঞ্জয় গান্ধী হাসপাতাল, বুরারি হাসপাতাল, গুরু তেগ বাহাদুর হাসপাতাল, দীনদয়াল উপাধ্যায় হাসপাতাল-সহ দিল্লির একাধিক সরকারি হাসপাতালেও। ১৪ মে দিল্লির তিহাড় জেলও উড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে উড়ো ইমেল পাঠানো হয়েছিল।

দিল্লিতে বার বার এ ধরনের উড়ো হুমকির বিষয়ে আগেই সক্রিয় হয় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। এ ধরনের পরিস্থিতির জন্য বিধি এবং স্ট্যান্ডার্ড অপারেশন প্রসিডিয়োর (এসওপি) তৈরি করা প্রয়োজন বলে তারা জানিয়েছিল। এ বিষয়ে দিল্লি পুলিশ এবং স্কুলগুলির কর্তৃপক্ষেরও সহায়তা চেয়েছিল তারা, যাতে অকারণে আতঙ্ক না ছড়ায়। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক স্কুলগুলিকেও আরও সতর্ক হতে বলেছিল। সিসি ক্যামেরা এবং নিরাপত্তা বৃদ্ধির উপরেও জোর দেয় তারা। নিয়মিত ইমেল চেক করার কথাও বলে। বুধবার সেই মন্ত্রকের দফতরেই বোমা রয়েছে বলে এল উড়ো ইমেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Home Ministry North block
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE