Advertisement
১৫ জুন ২০২৪
Suicide

জীবিতকে ‘মৃত’ ঘোষণা করে দেহ পাঠাল হাসপাতাল, স্বামীর শোকে আত্মঘাতী স্ত্রী

দিলীপ সামান্তারে এখন হাসপাতালে ভর্তি রয়েছেন। তাঁর বয়স ৩৪ বছর। তাঁকে ভুলবশত মৃত ঘোষণা করেছিলেন হাসপাতাল কর্তৃপক্ষ। শুনে আত্মহত্যা করেন তাঁর স্ত্রী।

image of dead body

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ১৫:৫২
Share: Save:

মৃত ঘোষণা করে দিয়েছিল হাসপাতাল। পরিবারের হাতে দেহও তুলে দিয়েছিলেন কর্তৃপক্ষ। পরে দেখা যায়, ভুলবশত অন্য এর জনের দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছিল। কিন্তু সত্যিটা জানার আগেই স্বামীর শোকে আত্মঘাতী হন তরুণী। ওড়িশার ভুবনেশ্বরের ঘটনা। হাসপাতাল কর্তৃপক্ষ দায় মানেননি। জানিয়েছেন, মৃতের সহকর্মীরা ভুল শনাক্ত করেছেন।

দিলীপ সামান্তারে এখন হাসপাতালে ভর্তি রয়েছেন। তাঁর বয়স ৩৪ বছর। তাঁকে ভুলবশত মৃত ঘোষণা করেছিলেন হাসপাতাল কর্তৃপক্ষ। শুনে আত্মহত্যা করেন তাঁর স্ত্রী।

২৯ ডিসেম্বর দিলীপ এবং তাঁর তিন সহকর্মী, জ্যোতিরঞ্জন মল্লিক, সীমানঞ্চলন্দ, শ্রীতম ভুবনেশ্বরের এক হাসপাতাল এসি সারাতে গিয়েছিলেন। সেখানে এসি বিস্ফোরণ হয়ে ঝলসে গিয়েছিলেন চার জন। হাসপাতালে ভর্তি করানো হয় চার জনকে। ৩০ ডিসেম্বর মৃত্যু হয় জ্যোতিরঞ্জনের। হাসপাতালের সিইও স্মিতা পাধি সংবামাধ্যমের কাছে দাবি করেছেন, জ্যোতিরঞ্জনকে দিলীপ বলে শনাক্ত করেন ওই সংস্থার এক কর্মী। তার পরেই পুলিশকে সেই মৃত্যুর খবর জানানো হয়। দিলীপের পরিবারকে বিষয়টি জানায় পুলিশ। তাদের হাতে দেহ তুলে দেয়। জ্যোতিরঞ্জনকে দিলীপ মনে করে সেই দেহ দাহ করে পরিবার। ১ জানুয়ারি স্বামীর শোকে আত্মহত্যা করেন দিলীপের স্ত্রী।

এর পরেই হাসপাতাল কর্তৃপক্ষ বুঝতে পারেন, দিলীপের নয়, জ্যোতিরঞ্জনের মৃত্যু হয়েছে। মনে করা হচ্ছে, ঝলসে যাওয়ার কারণে সঠিক ভাবে শনাক্ত করা যায়নি। ৩ জানুয়ারি আর এক কর্মী শ্রীতমের মৃত্যু হয়েছে। দিলীপ এবং অন্য এক জনের এখনও চিকিৎসা চলছে। হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ এনে বিক্ষোভ দেখিয়েছেন দিলীপের পরিবারের লোকজন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suicide Dead
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE