Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Delhi

Viral: ক্রমাগত বৃষ্টিতে দিল্লির রাস্তায় ধস, গভীর গর্ত দেখে থমকে গেল ট্র্যাফিক

শনিবার দুপুরে দিল্লি আইআইটি-র কাছে রাস্তায় প্রায় ১০-১৫ ফুট গভীর গর্ত হয়ে যায়।

ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ জুলাই ২০২১ ১৭:২৯
Share: Save:

দিন কয়েক ধরে ক্রমাগত বৃষ্টির জেরে দক্ষিণ দিল্লির রাস্তায় ধস নামল। শনিবার দুপুরে হৌজ খাস এলাকায় দিল্লি আইআইটি-র কাছে রাস্তায় প্রায় ১০-১৫ ফুট গভীর গর্ত হয়ে যায়। সঙ্গে সঙ্গে ওই এলাকায় যানবাহন-সহ নিত্যযাত্রীদের যাতায়াত বন্ধ করে দেওয়া হয়। পাশাপাশি, গাড়িগুলি অন্য রাস্তায় ঘুরিয়ে দেওয়া হয়। ওই রাস্তা এড়িয়ে চলার জন্য দিল্লি ট্র্যাফিক পুলিশ সকলের কাছে আবেদন করেছে। পরিস্থিতি খতিয়ে দেখতে ব্যবস্থা গ্রহণে উদ্যোগী হয়েছে দিল্লির পূর্ত দফতর। তবে রাজধানীতে এই ঘটনায় নেটমাধ্যমে হইচই শুরু হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দিল্লি আইআইটি-র নিকটবর্তী উড়ালপুল থেকে নীচের মসৃণ রাস্তায় গভীর গর্ত দেখতে পাওয়া গিয়েছে। গর্তের ভিতর নর্দমার জলও দেখা যাচ্ছিল। খবর পেয়ে যানবাহন বন্ধ করে এলাকায় ব্যারিকেড করে দেন দিল্লির ট্র্যাফিক পুলিশ কর্তৃপক্ষ। নিজেদের টুইটার হ্যান্ডলে দিল্লি ট্র্যাফিক পুলিশ লিখেছে, ‘দিল্লি আইআইটি-র ট্র্যাফিক লাইটের কাছে রাস্তায় ধস নেমেছে। যার জেরে দিল্লি আইআইটি থেকে আধচিনি যাওয়ার গাড়িগুলি কাটওয়ারিয়া সরাইয়ের দিকে ঘুরিয়ে দেওয়া হবে।’

কী কারণে রাস্তায় ধস নামল? পূর্ত দফতরের এক আধিকারিকের মতে, ‘‘ওই রাস্তার ধারেই একটি বড়সড় নর্দমা রয়েছে। সোমবার থেকে ক্রমাগত বৃষ্টি হচ্ছে দিল্লিতে। বৃষ্টির জল ওই নর্দমার মধ্যে দিয়ে রাস্তায় ধার ভাসিয়ে দিচ্ছে। রাস্তার উপরিভাগের অংশ নর্দমার জলে ধুয়ে যাওয়ার জন্য গর্ত হতে পারে। তা ছাড়া, রাস্তার নীচের পাইপলাইন ফেটে গিয়েও বিপত্তি ঘটে থাকতে পারে। ফাটল থেকে জল চুঁইয়ে ভূগর্ভ ক্ষয়ে যাওয়ার ফলেও রাস্তায় ধস নামতে পারে।’’ আগামী কয়েক দিনেই ওই গর্ত সারিয়ে তোলা যাবে বলে আশা করছে পূর্ত দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi IIT Delhi landslide Heavy Rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE