Advertisement
০৫ মার্চ ২০২৪
maharastra

Maharashtra rain: মহারাষ্ট্রে বৃষ্টিতে বিচ্ছিন্ন শতাধিক গ্রাম

পূর্ব মহারাষ্ট্রের গঢ়ছিরৌলি জেলায় ১২৮টি গ্রামের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। একই অবস্থা মরাঠবাদা অঞ্চলের হিঙ্গোলি ও নান্দেড জেলায়।

পূর্ব মহারাষ্ট্রের গঢ়ছিরৌলি জেলায় ১২৮টি গ্রামের সঙ্গে যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে।

পূর্ব মহারাষ্ট্রের গঢ়ছিরৌলি জেলায় ১২৮টি গ্রামের সঙ্গে যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। ফাইল ছবি

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ০৭:২৬
Share: Save:

প্রবল বর্ষণে ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হল মহারাষ্ট্রের তিনটি জেলার কমপক্ষে ১৩০টি গ্রাম। পরিস্থিতির ক্রমশ অবনতি হওয়ায় অন্তত ২০০ মানুষকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে গিয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। পাশাপাশি, জারি করা হয়েছে একাধিক সতর্কতাও। মূলত মরাঠবাদা এবং বিদর্ভ অঞ্চলে ঘটেছে সব চেয়ে বেশি বিপর্যয়।

জানা গিয়েছে, পূর্ব মহারাষ্ট্রের গঢ়ছিরৌলি জেলায় ১২৮টি গ্রামের সঙ্গে যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। একই অবস্থা মরাঠবাদা অঞ্চলের হিঙ্গোলি ও নান্দেড জেলায়। শুক্রবার ও শনিবার সেখানে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর। হিঙ্গোলি জেলার বস্মত তালুক এলাকায় গত ২৪ ঘণ্টায় ১৫০ মিলিমিটার বৃষ্টিপাত ঘটেছে। বিপর্যয়ে বানভাসি একটি কৃষিখামারে আটকে পড়েছিলেন দুই ব্যক্তি, উদ্ধার করা হয়েছে তাঁদের। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, প্রবল বৃষ্টিপাতের ফলে শুক্রবার রাত থেকেই অসনা নদীতে জল বাড়তে থাকায় আশপাশের এলাকা থেকে সরিয়ে দেওয়া হয়েছে ১২০ জন বাসিন্দাকে। পাশাপাশি, কোঙ্কণ এলাকায় চিপলুন শহরের কাছে ধসের ভয়ে বন্ধ করে দেওয়া হয়েছে মুম্বই-গোয়া সড়কপথ।

এ পরিস্থিততে তৎপর প্রশাসন ও বিপর্যয় মোকাবিলা বাহিনী। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে হিঙ্গোলির জেলাশাসকের সঙ্গে ফোনে ক্ষয়ক্ষতি নিয়ে আলোচনা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE