Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৪ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

দেওয়াল ভেঙে ৩ শিশু-সহ মৃত ৯, বৃষ্টিতে বিপর্যস্ত হায়দরাবাদ

দেওয়াল ভেঙে মৃত্যুর ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাত ১১টা নাগাদ। ভাঙা দেওয়ালে চাপা পড়ে ১০টি বাড়ি।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ ১৪ অক্টোবর ২০২০ ১৩:১৪
Save
Something isn't right! Please refresh.
বৃষ্টিতে বিপর্যস্ত হায়দরাবাদ। ছবি-পিটিআই।

বৃষ্টিতে বিপর্যস্ত হায়দরাবাদ। ছবি-পিটিআই।

Popup Close

দিন তিনেক ধরেই প্রবল বৃষ্টিপাত হচ্ছে তেলঙ্গানার বিভিন্ন জায়গায়। যার জেরে সেখানকার জনজীবন বিপর্যস্ত। বৃষ্টির জেরে মঙ্গলবার রাতে পুরাতন হায়দরাবাদের একটি কম্পাউন্ডের দেওয়াল ভেঙে পড়ে। যার জেরে ৩ শিশু-সহ ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একটি শিশুর বয়স ২ মাস।

ফলকনুমার পুলিশ কমিশনার এমএ মাজিদ জানিয়েছেন, দেওয়াল ভেঙে মৃত্যুর ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাত ১১টা নাগাদ। ভাঙা দেওয়ালে চাপা পড়ে ১০টি বাড়ি। তিনি বলেছেন, ‘‘এর মধ্যে ২টি বাড়ির ভয়ঙ্কর ক্ষতি হয়েছে। মৃত ৯ জনের মধ্যে ৪ জন একই পরিবারের। ৪ জন গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।’’ জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী সেখানে গিয়ে উদ্ধার কাজ চালিয়েছে বলেও জানিয়েছেন তিনি।

ঘটনার খবর পেয়ে রাত সাড়ে ১২টা নাগাদ সেখানে গিয়েছিলেন এমআইএম সাংসদ আসাদউদ্দিন ওয়েইসি। ছবি পোস্ট করে তিনি টুইটে লিখেছেন, ‘বান্দলাগুড়ার মহাম্মেদিয়া হিলসে গিয়েছিলাম। দেওয়াল ভেঙে পড়ে সেখানে ৯ জনের মৃত্যু হয়েছে।’

Advertisement



জলমগ্ন হায়দরাবাদের রাস্তাঘাট। ছবি-পিটিআই।

প্রবল বৃষ্টিতে গত ৪৮ ঘণ্টায় তেলঙ্গানাতে মোট ১২ জনের মৃত্যু হল। ১৪টি জেলা ক্ষতিগ্রস্ত। হায়দরাবাদের বিভিন্ন এলাকাতেও তৈরি হয়েছে বন্যা পরিস্থিতি। বেগম বাজার, খৈরতাবাদ, বেগমপেট, টলিচৌকি, মেহেদিপট্টনমের মতো অপেক্ষাকৃত নিচু এলাকার অবস্থা বেশ খারাপ। হুসেন সাগরের জলস্তর বেড়ে যাওয়াতেও আশেপাশের রাস্তা জলমগ্ন হয়েছে। গ্রেটার হায়দরাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশনের কর্মীরা পুরোদমে কাজ করে যাচ্ছেন। কর্তৃপক্ষের তরফে সাধারণ মানুষকে বাড়ির বাইরে বাইরে যেতে বারণ করা হয়েছে। ওসমানিয়া বিশ্ববিদ্যালয়ের তরফে পরীক্ষা বাতিল করা হয়েছে।

আরও পড়ুন: দৈনিক মৃত্যুর পাশাপাশি দেশে সক্রিয় রোগী কমে ৮ লক্ষ ২৬ হাজার

আরও পড়ুন: রোগ সারানোর নামে নাবালিকাকে ধর্ষণ, ‘সাধু’কে পেটাল ক্ষুব্ধ জনতা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement