Advertisement
১৮ মে ২০২৪
PHD

টুকেছিলেন দশমের পরীক্ষায়, টোকাটুকি নিয়ে পিএচডি করেছেন, মন্তব্য কর্নাটকের মন্ত্রীর!

রবিবার বেলারি জেলায় একটি কলেজের হীরক জয়ন্তী উদ্‌যাপনে পড়ুয়াদের সমাবেশে উপস্থিত ছিলেন কর্নাটকের পরিবহণমন্ত্রী শ্রীরামালু। ভাষণ দিতে উঠে নিজের স্কুলজীবনের প্রসঙ্গ টেনে এনেছেন তিনি।

বিজেপির মন্ত্রী শ্রীরামালুর উক্তিতে শোরগোল পড়ে গিয়েছে কর্নাটকে।

বিজেপির মন্ত্রী শ্রীরামালুর উক্তিতে শোরগোল পড়ে গিয়েছে কর্নাটকে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২২ ১৯:৫৬
Share: Save:

দশম শ্রেণির পরীক্ষায় উতরোনোর জন্য টুকেছিলেন। এমনকি, পরীক্ষায় টোকাটুকি করা নিয়ে নাকি পিএইচডি-ও করেছেন। রবিবার স্কুলপড়ুয়াদের সমাবেশে ভাষণ দিতে গিয়ে এমনই দাবি করলেন কর্নাটকের বিজেপি সরকারের মন্ত্রী বি শ্রীরামালু।

রবিবার বেলারি জেলায় একটি কলেজের হীরক জয়ন্তী উদ্‌যাপনে পড়ুয়াদের সমাবেশে উপস্থিত ছিলেন কর্নাটকের পরিবহণমন্ত্রী শ্রীরামালু। বস্তুত, ওই কলেজেরই প্রাক্তন ছাত্র তিনি। সমাবেশে ভাষণ দিতে উঠে নিজের স্কুলজীবনের প্রসঙ্গ টেনে এনেছেন। তিনি বলেন, ‘‘টিউশন পড়তে গিয়ে প্রতি দিন অপমানিত হতে হত। আমাকে বলা হত, আমি কোনও কিছুতেই ভাল নই। তবে ক্লাস টেনের পরীক্ষার পাশ করেছি শুনে আমার শিক্ষক চমকে গিয়েছিলেন। শিক্ষককে বলেছিলাম, দশম শ্রেণিতেই শুধু পাশ করিনি, পরীক্ষায় টোকাটুকিতে আমার পিএইচডি করা রয়েছে।’’

স্বাভাবিক ভাবেই বিজেপির এই মন্ত্রীর এ হেন উক্তিতে শোরগোল পড়েছে কর্নাটকে। তবে ওই উক্তিতেই থেমে থাকেননি শ্রীরামালু। তিনি আরও বলেন, ‘‘স্কুলে পড়ার সময় শেষ বেঞ্চে বসতাম। তবে পরীক্ষায় কী ভাবে টোকাটুকি করে পাশ করতে হয়, সে বিষয়ে পিএইচডি করেছি। শিক্ষকদের র‌্যাগিংও করতাম। চোদ্দো বার জেলেও গিয়েছি।’’ যদিও শ্রীরামালুর দাবি, ‘‘গরিবদের রক্ষাকর্তা হিসাবে গুন্ডামি করতাম বটে। তবে তাঁদের সুবিচার পাইয়ে দেওয়ার জন্যই তেমন করতাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PHD Karnataka Education
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE