Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ নভেম্বর ২০২১ ই-পেপার

যোগ্য হলে দ্রুত টিকা নিন, কোভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ নিয়ে আহ্বান প্রধানমন্ত্রীর

সংবাদসংস্থা
নয়াদিল্লি ০৮ এপ্রিল ২০২১ ০৮:৪১
কোভিড টিকার দ্বিতীয় ডোজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

কোভিড টিকার দ্বিতীয় ডোজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
ছবি: টুইটার থেকে।

কোভিড টিকার দ্বিতীয় ডোজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এ এই টিকা নেন তিনি। টিকার প্রথম ডোজ নেওয়ার ৩৭ দিন পরে দ্বিতীয় ডোজ নিলেন তিনি। টিকাকরণের দ্বিতীয় পর্যায় শুরু হওয়ার পরে গত ১ মার্চ প্রথম ডোজ নিয়েছিলেন প্রধানমন্ত্রী।

নিজের টিকা নেওয়ার একটি ছবি টুইট করে মোদী অনুরোধ করেছেন, টিকা নেওয়ার যোগ্য হলে যেন দ্রুত তা নিয়ে নেন সবাই। টুইটে মোদী বলেন, ‘এমস-এ কোভিড-১৯ টিকার দ্বিতীয় ডোজ নিলাম। ভাইরাসকে হারানোর যে কয়েকটি উপায় রয়েছে তার মধ্যে অন্যতম এই টিকা। যদি আপনি টিকা নেওয়ার যোগ্য হন তা হলে তাড়াতাড়ি টিকা নিয়ে নিন’।

Advertisement

ভারত বায়োটেক ও ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর তৈরি কোভ্যাক্সিন টিকা নিয়েছেন মোদী। টিকা নেওয়ার সময় দেখা যায় মাস্ক পরে রয়েছেন তিনি। প্রথম পর্যায়ের টিকা নেওয়ার সময় অবশ্য মাস্ক না পরে থাকায় অনেকেই তাঁর সমালোচনা করেছিলেন।

বৃহস্পতিবার টিকা নেওয়ার সময় মোদীর সঙ্গে দু’জন নার্স ছিলেন। তাঁদের মধ্যে একজন পি নিভেদা। গতবার তিনিই মোদীকে টিকা দিয়েছিলেন। এ বার প্রধানমন্ত্রীকে টিকা দেন নিশা শর্মা নামের এক নার্স।

আরও পড়ুন

Advertisement