Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India

Karnataka: মেয়েরা বোরখা পরায় গেরুয়া শাল ছেলেদের, ছাত্রীদের ক্লাস করতে বাধা দেওয়ায় কর্নাটকে বিতর্ক

পুলিশ জানিয়েছে ঘটনার সূত্রপাত বুধবার। কর্নাটকের ওই মুসলিম ছাত্রীরা বোরখা পরে ক্লাসে ঢোকার পর পরই ১০০ জন হিন্দু ছাত্র গেরুয়া শাল গায়ে চাপায়।

ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২২ ১৬:৫৯
Share: Save:

বোরখা পরার কারণে ক্লাস করতে বাধা দেওয়ার অভিযোগ উঠল কর্নাটকে। অভিযোগ কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে। কর্নাটকের একটি কলেজের ওই ঘটনায় দেশ জুড়েই নতুন করে বিতর্কের জন্ম নিয়েছে। এই নিয়ে পরপর এই ধরনের দু’টি ঘটনা ঘটল ওই রাজ্যে।

পুলিশ জানিয়েছে, ঘটনার সূত্রপাত বুধবার। ওই মুসলিম ছাত্রীরা বোরখা পরে ক্লাসে ঢোকার পর পরই ১০০ জন হিন্দু ছাত্র গেরুয়া শাল গায়ে চাপায়। এর পর পরিস্থিতি আরও খারাপ হলে এই ছাত্রীদের ক্লাস না করতে দেওয়ার সিদ্ধান্ত নেন কর্তৃপক্ষ। তার পরেই ক্ষোভে ফেটে পড়েন এই ছাত্রীরা।

ক্লাস করতে বাধা দেওয়ার পরে অনেক অনুরোধে ফল না মিললে আন্দোলনের পথ বেছে নেন ওই মুসলিম ছাত্রীরা। ওই ছাত্রীরা এর পরই ক্লাসরুমের বাইরে আন্দোলন শুরু করেন।

কর্ণাটকের উদুপি জেলার উপকূলীয় শহর কুন্দাপুরের একটি কলেজ‌ে এই ঘটনাটি ঘটে। বোরখা পরিহিত ছাত্রীরা কলেজের অধ্যক্ষকে আরও জানান যে, দু’মাসের মধ্যেই তাঁদের পরীক্ষা রয়েছে। তাঁদের যেন ক্লাস করতে দেওয়া হয়। তবে এরপরেও আর্জি মানা হয়নি বলেও তাঁদের অভিযোগ।

এই নিয়ে একটি ভিডিয়ো ইতিমধ্যেই নেটমাধ্যমে ব্যাপক ভাবে ছড়িয়ে পড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Karnataka Hijab Clad Student Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE