Advertisement
০৬ ডিসেম্বর ২০২৩
Tiger Poaching

বাঘ চোরাশিকার চক্রের হদিস, ১১ জনকে গ্রেফতার করল মহারাষ্ট্র এসটিএফ, আটক আরও ৫ নাবালক

তাডোবা-আন্ধেরি ব্যাঘ্র সংরক্ষণ (টিএটিআর) এবং গড়চিরোলি বন দফতরের কর্মী, আধিকারিকদের নিয়ে তৈরি করা হয় এসটিএফ। সেই এসটিএফ রবিবার গ্রেফতার করেছে পাঁচ মহিলা-সহ ১১ জনকে।

image of tiger

ছবি: প্রতিনিধিত্বমূলক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ১৭:৩২
Share: Save:

বাঘ চোরাশিকারে জড়িত থাকার অভিযোগে ১১ জনকে গ্রেফতার করল মহারাষ্ট্রের বিশেষ টাস্ক ফোর্স (এসটিএফ)। আরও পাঁচ নাবালককে আটক করা হয়েছে। মহারাষ্ট্রের গড়চিরোলিতে বেশ কয়েকটি বাঘের নখ উদ্ধার হয়েছে। সেই সূত্র ধরেই এই গ্রেফতারি।

তাডোবা-আন্ধেরি ব্যাঘ্র সংরক্ষণ (টিএটিআর) এবং গড়চিরোলি বন দফতরের কর্মী, আধিকারিকদের নিয়ে তৈরি করা হয় এসটিএফ। সেই এসটিএফ রবিবার গ্রেফতার করেছে পাঁচ মহিলা-সহ ১১ জনকে। পাঁচ নাবালককেও আটক করা হয়েছে। এই অভিযুক্তদের থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে মহারাষ্ট্রের ধুলে জেলা এবং তেলঙ্গানা থেকে আরও কয়েক জন সন্দেহভাজনকে আটক করা হয়েছে।

টিএটিআর একটি বিবৃতি দিয়ে জানিয়েছে, বিশেষ সূত্রে খবর পেয়ে গড়চিরোলির অম্বেশিবানী এলাকায় তল্লাশি চালায় এসটিএফ। তল্লাশি চালিয়ে একটি পশু ধরার ফাঁদ, তিনটি বাঘনখ উদ্ধার করে তারা। তার পরেই চোরাশিকারি ধরার অভিযানে নেমে ১১ জনকে গ্রেফতার করা হয়। অভিযুক্তদের বিরুদ্ধে ১৯৭২ সালের বন্যপ্রাণ সুরক্ষা আইনে মামলা করা হয়েছে। তাঁদের জেরা করে মহারাষ্ট্রের গড়চিরোলি এবং চন্দ্রপুর জেলায় বাঘ শিকার চক্রের হদিস মিলেছে। এই নিয়ে আরও তদন্ত চালাচ্ছে এসটিএফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE