Advertisement
০৬ মে ২০২৪
Raining

Rajasthan: ভারী বৃষ্টিতে জলমগ্ন এলাকা, হাঁটুসমান জলে মশাল হাতে হেঁটে বিক্ষোভ স্থানীয়দের

রাজস্থানের সিকার এলাকার বাসিন্দাদের দাবি, জল জমার সমস্যার দ্রুত সুরাহা করুক প্রশাসন।

দ্রুত সমস্যার সুরাহার দাবি বাসিন্দাদের।

দ্রুত সমস্যার সুরাহার দাবি বাসিন্দাদের। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
জয়পুর শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ১১:৫০
Share: Save:

ভারী বৃষ্টিতে রাজস্থানের বিভিন্ন জেলায় প্লাবন পরিস্থিতি তৈরি হয়েছে। জলমগ্ন হয়ে পড়েছে একাধিক এলাকা। জল-যন্ত্রণায় জেরবার বাসিন্দারা প্রশাসনের উপর ক্ষোভ জানাতে অভিনব কায়দায় প্রতিবাদ প্রদর্শন করলেন।

হাঁটুসমান জলে মশাল হাতে হেঁটে জল-দুর্ভোগের প্রতিবাদ প্রদর্শন করলেন সিকার এলাকার বাসিন্দারা। নওয়ালগড় রাস্তায় হাঁটুসমান জলে হেঁটে বিক্ষোভের ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। জল জমার সমস্যা নিয়ে প্রশাসনের বিরুদ্ধে স্লোগান দিতে দেখা গিয়েছে তাঁদের। এই সমস্যা সুরাহার জন্য প্রশাসন যাতে যথাযথ ব্যবস্থা নেয়, সেই দাবি জানিয়েছেন তাঁরা।

চলতি বছরে রাজস্থানের সিকার জেলায় মাত্রাতিরিক্ত বৃষ্টি হয়েছে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয়েছে বুন্দি, বারান, চিতৌরগড়ের মতো একাধিক এলাকায়। প্রবল বর্ষণে সবচেয়ে ক্ষতিগ্রস্ত কোটা এলাকা। সেখানে নিচু এলাকা থেকে ৩৫০০ বাসিন্দাকে অন্যত্র সরানো হয়েছে। বৃষ্টির জেরে কোটা, ঝালওয়ার, বুন্দি এলাকায় মঙ্গলবার সরকারি ও বেসরকারি স্কুলে ছুটি ঘোষণা করা হয়েছে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ২৪ ঘণ্টায় রাজস্থানের বিভিন্ন এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raining Rajasthan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE