Advertisement
০৪ মে ২০২৪
Goa

Goa Congress: নগদ ৪০ কোটি মিলবে বিজেপিতে গেলে! দাবি কংগ্রেস নেতার, বরখাস্ত গোয়ার বিরোধী দলনেতা

গোয়ার কংগ্রেস বিধায়কদের বিভিন্ন শিল্পপতি ও কয়লা মাফিয়াদের দিয়ে ফোন করানো হচ্ছে বলেও দাবি গিরিশের।

মাইকেল লোবো

মাইকেল লোবো

সংবাদ সংস্থা
পানাজি শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ২২:৪৯
Share: Save:

গোয়া বিধানসভায় বিরোধী দলনেতা মাইকেল লোবোকে বরখাস্ত করল কংগ্রেস। হাত শিবিরে ভাঙনের জল্পনা তাতে আরও গতি পেয়েছে। অন্য দিকে প্রাক্তন প্রদেশ সভাপতি দাবি করেছেন, কংগ্রেস ছেড়ে বিজেপিতে গেলেই নাকি মিলবে ৪০ কোটি টাকা!

কংগ্রেসের তরফে গোয়ার দায়িত্বপ্রাপ্ত দীনেশ গুন্ডুরাও বলেন, ‘‘আমাদেরই কয়েক জন নেতা বিজেপির সঙ্গে হাত মিলিয়ে দলকে দুর্বল করার ষড়যন্ত্রের অংশ। যাতে দলবদল সুবিধাজনক হয়ে যায়। আমাদের বিরোধী দলনেতা মাইকেল লোবো এবং দিগম্বর কামাত, এই দু’জন রয়েছেন এই ষড়যন্ত্রের পিছনে।’’ এর পরই লোবোকে বিরোধী দলনেতার পদ থেকে বরখাস্ত করা হয়।

সূত্রের খবর, কংগ্রেসের পাঁচ বিধায়ক, মাইকেল লোবো, ডেলিয়া লোবো, দিগম্বর কামাত, কেদার নাইক এবং রাজেশ ফালদেশাই মুখ্যমন্ত্রীর বাসভবনে বৈঠক করেছেন। রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ বলছে, দলবদলের সম্ভাবনা ক্রমেই উজ্জ্বল হচ্ছে। সূত্রের দাবি, আইনি জটিলতা থেকে বাঁচতে লোবো, কামাতরা দুই-তৃতীয়াংশ বা আট জন বিধায়ককে সঙ্গে নিতে চাইছেন। তা নিয়েই এখন সরগরম গোয়া।

এ দিকে গোয়ার প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি গিরিশ চাদোনকর দাবি করেছেন, বিধায়কদের প্রত্যেককে ৪০ কোটি টাকা নগদ দেওয়ার কথা বলেছে বিজেপি। শর্ত একটাই, কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিতে হবে। এ জন্য কংগ্রেস বিধায়কদের বিভিন্ন শিল্পপতি ও কয়লা মাফিয়াদের দিয়ে ফোন করানো হচ্ছে বলেও দাবি গিরিশের।

প্রত্যাশিত ভাবেই কংগ্রেস নেতার অভিযোগ মানতে চায়নি বিজেপি। বিজেপির রাজ্য সভাপতি সদানন্দ তানাভদে বলেন, ‘‘এমন কোনও ব্যাপার নেই। ভিত্তিহীন অভিযোগ করা হচ্ছে। অন্য দলের কোনও বিধায়কের সঙ্গে আমাদের যোগাযোগ নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Goa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE