Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Mehul Choksi

Mehul choksi: মেহুলকে দেশে ফেরাতে বিশেষ বিমানে নথিপত্র পাঠিয়েছে দিল্লি, জানালেন অ্যান্টিগার প্রধানমন্ত্রী

কাতার এয়ারওয়েজের ওই বিমানটি শুক্রবার বিকেল ৩টে ১২ মিনিটে দিল্লি বিমানবন্দর থেকে রওনা হয়। তাতেই পাঠানো হয়েছিল মেহুলকে দেশে ফেরানোর নথিপত্র।

মেহুল চোক্সী।

মেহুল চোক্সী।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ মে ২০২১ ১৫:৫৩
Share: Save:

ডোমিনিকায় বন্দি মেহুল চোক্সীকে দেশে ফেরানোর জরুরি নথিপত্র ইতিমধ্যেই পাঠিয়ে দিয়েছে ভারত। একটি বেসরকারি বিমানে ওই নথিপত্র শুক্রবারই পৌঁছে দেওয়া হয়েছে ক্যারিবয়ান দ্বীপ রাষ্ট্র ডোমিনিকায়। রবিবার জানালেন, অ্যান্টিগা এবং বারবুডার প্রধানমন্ত্রী গ্যাস্টন ব্রাউন।

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ১৩ হাজার ৫০০ কোটি টাকার প্রতারণা-কাণ্ডের মূল অভিযুক্ত মেহুল অ্যান্টিগা থেকে পালিয়ে গত ২৬ মে ধরা পড়েন ডোমিনিকায়। তারপর থেকেই তাঁকে দেশে ফেরাতে তৎপর হয়েছে ভারতের একাধিক তদন্তকারী সংস্থা। এরই মধ্যে ডোমিনিকায় অপেক্ষারত দিল্লির একটি বিমান নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। রবিবার গ্যাস্টন জানালেন, মেহুলকে দেশে ফেরানোর জরুরি নথিপত্র পাঠানো হয়েছে ওই এগজিকিউটিভ জেট বিমানে।

কাতার এয়ারওয়েজের ওই বিমানটি শুক্রবার বিকেল ৩টে ১২ মিনিটে দিল্লি বিমানবন্দর থেকে রওনা হয়। পরে মাদ্রিদ হয়ে সেটি ডোমিনিকার ডগলাস চার্লস বিমানবন্দরে পৌঁছয় স্থানীয় সময় দুপুর ১টা ১৬ মিনিটে।

গ্যাস্টন জানিয়েছেন, ওই বিমানে মেহুলকে ফেরানোর জরুরি নথিপত্র পাঠিয়েছে ভারত সরকার। যদিও এ ব্যাপারে কেন্দ্রের তরফে এখনও কিছু জানানো হয়নি। ওই বিমানেই মেহুলকে ডোমিনিকা থেকে ভারতে ফেরানো হবে কি না তা নিয়ে কিছু বলতে পারেননি গ্যাস্টনও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE