Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Terrorist Shelter Found in J&K

জম্মুতে হামলার ঘটনার পরই রামবানে হদিস মিলল জঙ্গিডেরার, উদ্ধার বিপুল অস্ত্র, বিস্ফোরক

পুলিশ সূত্রে খবর, গাছের আড়ালে থাকা পাহাড়ি গুহায় এমন ভাবে ডেরা বানিয়েছে জঙ্গিরা, বাইরে থেকে বোঝার উপায় নেই। কিন্তু গোপন সূত্রে খবর পেয়ে ওই জঙ্গলে অভিযান চালাতে এই ডেরার হদিস মেলে।

ছবি: পিটিআই।

ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শ্রীনগর শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২৩ ১৬:১৫
Share: Save:

জম্মুর রাজৌরিতে সেনার উপর হামলার ঘটনার দু’দিন পর রামবান জেলার সারনিয়াল জঙ্গলে পাহাড়ি গুহায় জঙ্গিদের একটি ডেরার হদিস পেল জম্মু-কাশ্মীর পুলিশ এবং সেনার যৌথবাহিনী। রাজৌরির ঘটনার পর জম্মুর একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালায় সেনা এবং পুলিশ। সেই সময়ই এই ডেরার হদিস মেলে।

পুলিশ সূত্রে খবর, গাছের আড়ালে থাকা পাহাড়ি গুহায় এমন ভাবে ডেরা বানিয়েছে জঙ্গিরা, বাইরে থেকে বোঝার উপায় নেই। কিন্তু গোপন সূত্রে খবর পেয়েই ওই জঙ্গলে অভিযান চালাতেই এই ডেরার হদিস মেলে। ওই ডেরা থেকে উদ্ধার হয় প্রচুর বিস্ফোরক, ৭.৬২ মিলিমিটারের ১১৩টি গুলি, একে ৪৭-এর তিনটি ম্যাগাজ়িন, স্নাইপারের ৭.৬২ মিলিমিটারের ৭টি গুলি, ৯ মিলিমিটারের দু’টি গুলি, তিনটি চিনা গ্রেনেড, একটি পাকিস্তানি গ্রেনেড, দু’টি ডিটোনেটর, দু’টি ফিউজ়, রেডিয়ো সেট ইত্যাদি।

শুক্রবারই বডগামে অভিযান চালায় সেনা এবং পুলিশের একটি দল। গোপন সূত্রে খবর পেয়ে তারা সেখান থেকে লস্কর-ই-তইবার স্লিপার সেলের তিন সদস্যকে গ্রেফতার করে। প্রসঙ্গত, গত বুধবার রাজৌরিতে সেনার সঙ্গে জঙ্গিদের ব্যাপক গুলির লড়াই চলে। যে ঘটনায় দুই সেনা আধিকারিক-সহ পাঁচ জনের মৃত্যু হয়। প্রায় ৩৬ ঘণ্টা ধরে গুলির লড়াই চলে দু’পক্ষের মধ্যে। সেই সংঘর্ষে লস্করের শীর্ষ কমান্ডার কারি নিহত হয়েছে। সেনার গুলিতে মৃত্যু হয়েছে আরও এক জঙ্গির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Terrorists Jammu and Kashmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE