Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Indian Coast Guard

Gujarat: ভারতীয় জলসীমার ১১ কিমি ভিতরে অনুপ্রবেশ, নৌকা-সহ ১০ পাক নাগরিক গ্রেফতার গুজরাত উপকূলে

উপকূলরক্ষীবাহিনী দেখেই পালানোর চেষ্টা করছিল নৌকাটি। পিছু ধাওয়া করে ‘ইয়াসিন’ নামে নৌকাটিকে আটক করে তারা।

আটক হওয়া পাক নাগরিক এবং তাঁদের নৌকা। ছবি সৌজন্য টুইটার।

আটক হওয়া পাক নাগরিক এবং তাঁদের নৌকা। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২২ ১৭:০৭
Share: Save:

গুজরাতের সমুদ্রোপকূল থেকে শনিবার রাতে নৌকা-সহ পাকিস্তানের ১০ নাগরিককে গ্রেফতার করল উপকূলরক্ষী বাহিনী। প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে রবিবার এ কথা জানানো হয়েছে।

মন্ত্রক সূত্রে খবর, রাতে টহল দিচ্ছিল উপকূলরক্ষীবাহিনী। রাতে ভারতীয় জলসীমায় একটি নৌকাকে সন্দেহজনক ভাবে ঘুরতে দেখায় তাদের পিছু নেয় বাহিনী। উপকূলরক্ষীবাহিনী দেখেই পালানোর চেষ্টা করছিল নৌকাটি। পিছু ধাওয়া করে ‘ইয়াসিন’ নামে নৌকাটিকে আটক করে তারা। নৌকার ১০ সওয়ারিকেও আটক করা হয়েছে। জানা গিয়েছে, নৌকাটি পাকিস্তানের। ভারতীয় জলসীমায় প্রায় ১১ কিলোমিটার ভিতরে ঢুকে এসেছিল বলে উপকূলরক্ষী বাহিনীর তরফে জানানো হয়েছে।

টুইট করে মন্ত্রক সূত্রে জানানো হয়েছে, ‘উপকূলরক্ষীবাহিনীর জাহাজ অঙ্কিত পাকিস্তানের ইয়াসিন নামে একটি নৌকাকে আটক করেছে। নৌকা এবং তার সওয়ারিদের পোরবন্দরে নিয়ে আসা হয়েছে।’ কী উদ্দেশে ওই ১০ জন ভারতীয় জলসীমায় ঢুকেছিলেন, তাঁদের গন্তব্যস্থল কোথায় ছিল তা জানার চেষ্টা চলছে। জলপথে মাদক এবং অস্ত্র পাচারের বহু ঘটনা ঘটেছে আগে। এ ক্ষেত্রেও সেই উদ্দেশ্য ছিল কি না তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

গত বছরের ১৫ সেপ্টেম্বরেও গুজরাত উপকূল থেকে নৌকাসমেত ১২ জন পাক নাগরিককে গ্রেফতার করেছিল উপকূলরক্ষীবাহিনী। ২০ ডিসেম্বরেও পাকিস্তানের মৎস্যজীবীদের একটি নৌকা থেকে ৭৭ কেজি মাদক বাজেয়াপ্ত করে গুজরাতের সন্ত্রাসদমন শাখা এবং উপকূলরক্ষীবাহিনী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Coast Guard gujarat coast pakistan boat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE