Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Brazil

Brazil Mishap: পর্যটকদের নৌকার উপর হুড়মুড়িয়ে ভেঙে পড়ল পাহাড়! মৃত ৫, নিখোঁজ ২০

ফুরনাস হ্রদ পর্যটকদের অন্যতম আকর্ষণের কেন্দ্রবিন্দু। পাহাড় গা বেয়ে নেমে আসা ঝরনা, গুহা ইত্যাদির জন্যই এই জায়গায় বহু পর্যটক ভিড় করেন।

ভয়ানক সেই দৃশ্য। ছবি সৌজন্য টুইটার।

ভয়ানক সেই দৃশ্য। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
 রিও ডি জেনেইরো শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২২ ১২:৪২
Share: Save:

বিপদ কখন ঘনিয়ে আসে কেউ বলতে পারে না। সৌন্দর্য উপভোগ করতে গিয়ে মাথার উপর পাহাড়ের একাংশ ভেঙে পড়ে হ্রদের জলে তলিয়ে মৃত্যু হল পাঁচ পর্যটকের। নিখোঁজ ২০ জন। আহত বহু। ভয়ানক এই ঘটনাটি ঘটেছে ব্রাজিলের ফুরনাস হ্রদে। শিউরে ওঠা সেই ভিডিয়ো প্রকাশ্যে এসেছে।

ফুরনাস হ্রদ পর্যটকদের অন্যতম আকর্ষণের কেন্দ্রবিন্দু। পাহাড় গা বেয়ে নেমে আসা ঝরনা, গুহা ইত্যাদির জন্যই এই জায়গায় বহু পর্যটক ভিড় করেন। শনিবার ফুরনাস হ্রদে নৌকায় চেপে সেই প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করছিলেন বহু পর্যটক। পাহাড়ের গা ঘেঁষে হ্রদের জলে পর্যটকদের বেশি কয়েকটি নৌকা দাঁড়িয়েছিল।

হঠাৎই ছোট ছোট পাথরের টুকরো উপর থেকে গড়িয়ে হ্রদে পড়তে দেখেন পর্যটকরা। বিষয়টি তাঁরা খুব স্বাভাবিকই ভেবেছিলেন। কিন্তু তাঁদের জন্য যে কী বড় বিপদ অপেক্ষা করছিল সেটা আঁচ করতে পারেননি। কয়েক সেকেন্ডের মধ্যেই আরও একটু বড় পাথর পাহাড়ের গা থেকে খসে পড়া শুরু হল। পাহাড় থেকে বেশি কিছুটা দূরে দাঁড়িয়ে থাকা পর্যটক এবং নৌকা চালকরা বিপদের আঁচ পেয়েই পাহাড়ের গা ঘেঁষে দাঁড়িয়ে থাকা পর্যটকদের নৌকাগুলিকে সরে আসতে বলেন। এর পরই চোখের পলকে হুড়মুড়িয়ে পর্যটকদের সেই নৌকাগুলির উপর ভেঙে পড়ে পাহাড়ের একাংশ। তার নীচেই চাপা পড়ে জলে তলিয়ে মৃত্যু হয় পাঁচ পর্যটকের। নিখোঁজ বহু।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, ৩২ জন আহত হয়েছেন। তাঁদের মধ্যে ন’জনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। নিখোঁজদের উদ্ধারের চেষ্টা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Brazil Accident Tourists
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE