Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Transgenders

রূপান্তরকামীদের চায়ের দোকান গুয়াহাটি স্টেশনে, দেশে এই প্রথম! দাবি রেলের

গুয়াহাটি স্টেশনে ১ নম্বর প্ল্যাটফর্মে ‘ট্রান্স টি স্টল’ নামে একটি চায়ের দোকানের উদ্বোধন করেন উত্তর-পূর্ব সীমান্ত রেলের জেনারেল ম্যানেজার অংশুল গুপ্ত।

Picture of Trans Tea Stall inauguration

উত্তর-পূর্ব সীমান্ত রেল (এনইএফআর)-এর এই উদ্যোগে হাত মিলিয়েছেন অসমের রূপান্তরকারী সম্প্রদায়ের সংগঠন। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ২২:৫৯
Share: Save:

গুয়াহাটি স্টেশনে একটি চায়ের দোকান খুললেন রেল কর্তৃপক্ষ। তবে এই চায়ের দোকানের যাবতীয় কাজ সামলানো থেকে শুরু করে পরিচালনার দায়িত্বে থাকবেন ট্রান্সজ়েন্ডার সম্প্রদায়ের মানুষজন। রেল কর্তৃপক্ষের দাবি, অসম তথা গোটা দেশে এই প্রথম এমন উদ্যোগ নিয়েছেন তাঁরা।

উত্তর-পূর্ব সীমান্ত রেল (এনইএফআর)-এর এই উদ্যোগে হাত মিলিয়েছেন অসমের রূপান্তরকারী সম্প্রদায়ের সংগঠন। শনিবার এই চায়ের দোকানের আনুষ্ঠানিক উদ্বোধনের দিন উপস্থিত ছিলেন সংগঠনের সদস্যরা। অল আসাম ট্রান্সজ়েন্ডার অর্গানাইজ়েশনের মুখপাত্র সব্যসাচী দে বলেন, ‘‘ট্রান্স সম্প্রদায়ভুক্তদের ক্ষমতায়নের জন্য এমন উদ্যোগ এনইএফআর-এর।’’

শনিবার গুয়াহাটি স্টেশনে ১ নম্বর প্ল্যাটফর্মে ‘ট্রান্স টি স্টল’ নামে ওই চায়ের দোকানের উদ্বোধন করেন উত্তর-পূর্ব সীমান্ত রেলের জেনারেল ম্যানেজার অংশুল গুপ্ত। তাঁর দাবি, ‘‘আমাদের দেশে এই প্রথম এমন প্রচেষ্টা করল কোনও সরকারি সংগঠন।’’ গুয়াহাটির আশপাশেও এ ধরনের আরও চায়ের দোকান খোলা হবে বলে জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Transgenders Assam tea stall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE