Advertisement
০২ মে ২০২৪
Indian Student

আমেরিকায় আবার অস্বাভাবিক মৃত্যু ভারতীয় পড়ুয়ার, গত দু’সপ্তাহে এই নিয়ে তৃতীয় বার

দিন কয়েক আগে বিবেক সাইনি নামে এক ভারতীয় পড়ুয়ার মাথায় হাতুড়ি দিয়ে আঘাত করে খুন করেন এক গৃহহীন। ২৫ বছরের বিবেক আমেরিকার জর্জিয়ায় এমবিএ পড়তে গিয়েছিলেন।

representational image of crime

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৫৭
Share: Save:

আমেরিকায় আরও এক ভারতীয় পড়ুয়ার মৃত্যু হয়েছে। ওহায়োর সিনসিনাটিতে ওই পড়ুয়ার দেহ মিলেছে। তাঁর সবিস্তার পরিচয় এবং মৃত্যুর কারণ এখনও জানা যায়নি। গত দু’সপ্তাহে এই নিয়ে তিন জন ভারতীয় পড়ুয়ার মৃত্যু হল আমেরিকায়। স্বাভাবিক ভাবেই উদ্বেগে সে দেশে পাঠরত ভারতীয় পড়ুয়াদের পরিবার।

দিন কয়েক আগে বিবেক সাইনি নামে এক ভারতীয় পড়ুয়ার মাথায় হাতুড়ি দিয়ে আঘাত করে খুন করেন এক গৃহহীন। ২৫ বছরের বিবেক আমেরিকার জর্জিয়ায় এমবিএ পড়তে গিয়েছিলেন। পাশাপাশি, একটি বিপণিতে কাজও করতেন তিনি। সেই বিপণিতে আশ্রয় নিতেন ওই গৃহহীন। তাঁকে নিয়মিত খাবার দিতেন বিবেক-সহ বিপণির অন্য কর্মীরা। এক রাতে বিবেক তাঁকে বিপণি থেকে বেরিয়ে যেতে বলেন। তার পরেই রাগে ওই ভারতীয় ছাত্রকে খুন করেন জুলিয়ান ফকনার নামে এক ব্যক্তি। তাঁকে গ্রেফতার করা হয়েছে।

এর পর গত সোমবার আমেরিকায় আরও এক ভারতীয় ছাত্রের মৃত্যুর খবর মেলে। ইন্ডিয়ানা স্টেটের পার্দু বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স এবং ডেটা সায়েন্স নিয়ে পড়াশোনা করতেন তিনি। গত রবিবার তাঁর নিখোঁজ হওয়ার খবর প্রকাশ্যে আসে। সোমবারই দেহ উদ্ধার হয়। গত বছরের নভেম্বরে আরও এক ভারতীয় পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যু হয়েছিল। তাঁ নাম ছিল আদিত্য আদলাখা। সিনসিনাটি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করছিলেন তিনি। গাড়ির ভিতরে তাঁর গুলিবিদ্ধ দেহ মিলেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Student US killed
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE